BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লকডাউনে ভিনরাজ্যে আটকে বাংলার শ্রমিকরা, সাহায্যের হাত বাড়াল হ্যাম রেডিও

Published by: Tiyasha Sarkar |    Posted: April 6, 2020 8:08 pm|    Updated: April 6, 2020 8:08 pm

An Images

শুভময় মণ্ডল: করোনা আবহে চেন্নাইয়ে আটকে পড়া বাংলার ১৭ জন শ্রমিকের পাশে দাঁড়াল পশ্চিমবঙ্গ হ্যাম রেডিও ক্লাব। ব্যবস্থা করল খাদ্যসামগ্রীর। এই সংকটকালে হ্যাম রেডিও ক্লাবের সদস্যদের পাশে পেয়ে আপ্লুত আটকে পড়া মানুষেরা।

করোনা সংক্রমণ রুখতে দেশজুড়ে জারি লকডাউন। বন্ধ গণপরিবহণ। ২১ দিন ঘরবন্দি থাকতে হবে দেশবাসীকে। এই পরিস্থিতিতে চেন্নাইয়ে আটকে পড়েছেন দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন এলাকার ১৭ জন শ্রমিক। ছোট ঘরে সামাজিক দূরত্ব মেনে চলা সম্ভব নয়, তাই তাঁদের ঘর ছাড়ার নির্দেশ দেয় স্থানীয় প্রশাসন। কোনওক্রমে সেখানে থাকলেও ফুরিয়ে যায় খাবার। শেষ হয় টাকাও। ফলে প্রবল সমস্যায় পড়েন তাঁরা। এরপর ওই আটকে পড়া শ্রমিকদের একজন দক্ষিণ ২৪ পরগনায় ডাঃ পশুপতি মণ্ডল নামে এক ব্যক্তিকে ফোনে গোটা বিষয়টি জানায়। তিনি ওই শ্রমিকদের কথা জানান পশ্চিমবঙ্গ হ্যাম রেডিও ক্লবের সেক্রেটারি অম্বরীশ নাগবিশ্বাসকে।

CHENNAI-2

[আরও পড়ুন: খাঁচাবন্দি প্রাণীদের সংক্রমণের আশঙ্কা বেশি, নিউ ইয়র্কের ঘটনায় সতর্কবার্তা বিশেষজ্ঞদের]

এরপর চেন্নাইয়ের হ্যাম অপারেটরদের সঙ্গে যোগাযোগ করেন বাংলার রেডিও ক্লাবের সদস্যরা। সঙ্গে সঙ্গে শুরু হয় খোঁজ। রেডিও ক্লাবের সদস্যরা ত্রিপুরার কেভিনার নগরে হদিশ পায় ওই ১৭ জনের। এরপর রেডিও ক্লাবের সঙ্গে যৌথ উদ্যোগে নাগরাজ সেবা সংগম নামে একটি সংস্থা খাদ্য সামগ্রী তুলে দেন ওই শ্রমিকদের হাতে। জানা গিয়েছে, লকডাউন উঠতেই বাড়ি ফেরার ব্যবস্থা করা হবে ওই শ্রমিকদের। এই সমস্যার মাঝে রেডিও ক্লাবের সহযোগিতায় খুশি ওই শ্রমিকরা। এই প্রথম নয়, আগেও দিল্লি, বেঙ্গালুরু-সহ বিভিন্ন জায়গায় আটকে পড়া শ্রমিকদের দিকে সাহায্যের হাত বাড়িয়েছে হ্যাম রেডিও। এ প্রসঙ্গে পশ্চিমবঙ্গ রেডিও ক্লাবের সেক্রেটারি অম্বরীশ নাগবিশ্বাস বলেন, “পরিচিত একজনের মারফত খবর পেয়ে চেন্নাইয়ের অপারেটরদের সবটা জানাই। আটকে পড়া শ্রমিকদের পাশে দাঁড়াতে পরে খুশি আমরা”।

[আরও পড়ুন: ঘরে থাকলেই মিলবে শাড়ি! লকডাউনে মহিলাদের গৃহবন্দি করতে অভিনব পদক্ষেপ বনগাঁয়]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement