১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ঘুমিয়ে নিরাপত্তারক্ষী, কয়েক লক্ষ টাকার যন্ত্রাংশ চুরি কারখানায়

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 27, 2017 12:10 pm|    Updated: September 22, 2019 2:10 pm

Theft steal the goods, while security guard sleeping caught on CCTV

চন্দ্রশেখর চট্টোপাধ্যায়, আসানসোল: কারখানার স্টোর রুম থেকে দুঃসাহসিক চুরির ছবি ধরা পড়ল জামুড়িয়ায় শিল্প তালুকের এক কারখানায়। সিসিটিভি ক্যামেরায় দেখা যায় তিন-চারজন দুষ্কৃতী কারখানায় ঢুকে কীভাবে চুরি করে নিয়ে যাচ্ছে মূল্যবান যন্ত্রাংশ।

JAMURIA CHOR 5

[দামের ছেঁকায় বাদ ডিম, মিড-ডে মিলে পড়ুয়ারা পেল চিকেন]

রবিবার কারখানা কর্তৃপক্ষ বুঝতে পারে তাদের স্টোররুম থেকে ১০টি মূল্যবান তামার মল্ড টিউব খোয়া গিয়েছে। যার এক একটির দাম ৩০ হাজার টাকা। মোট তিন লক্ষ টাকার সম্পত্তি চুরি যায় বলে জামুড়িয়া গগন স্পঞ্জ আয়রন কারখানা কর্তৃপক্ষ দাবি করে। এদিন সকালে জামুড়িয়া থানার পুলিশ যায় ঘটনাস্থলে। কারখানার স্টোর রুমের বাইরে দুটি সিসিটিভি ক্যামেরা খতিয়ে দেখা যায় রাত পৌনে তিনটে নাগাদ জনা তিনেক দুষ্কৃতী মুখে মাফলার বেঁধে খুব সন্তর্পণে ঢোকে স্টোর রুমে। স্টোর রুমের বাইরে খাটিয়ায় শুয়ে ছিলেন এক কর্মী। তাঁকে পাশ কাটিয়ে চোরেরা এক এক করে ঢোকে কারখানার ভেতর। শুধু তাই নয় ওই কর্মীর মাথার কাছে রাখা মোবাইল ফোনটিও তারা তুলে নেয়। তারপরেই দেখা যায় তামার মল্ড টিউবের এক একটি বাঞ্চ কাঁধে করে ওই চোরেরা নিয়ে বেরিয়ে যাচ্ছে।

[কাঠের সেতু পেরোতে ‘নজরানা’ ১০ টাকা! ক্ষোভে ফুঁসছে কালিন্দ্রীপাড়ের গ্রাম]

কারখানার কর্তা নিরঞ্জন গৌরসারিয়া জানান, সিসিটিভি ক্যামেরায় দেখা যাচ্ছে কারখানা ভেন্টিলেটর দিয়ে একজন ঢুকে স্টোরের দরজা ভেতর থেকে খুলে দেয়। তারপর দুটি রুম পেরিয়ে এক এক করে দুষ্কৃতীরা ঢোকে। পুলিশকে বিষয়টি জানানো হয়েছে। ওই যন্ত্রাংশগুলি এদেশে পাওয়া যায় না, বিদেশ থেকে আনা হয়েছিল। জামুড়িয়া থানার ওসি পার্থ ঘোষ বলেন সিসিটিভি ক্যামেরায় ধরা পড়া দৃশ্য দেখে তদন্ত শুরু হয়েছে। তবে চালু কারখানায় প্রোটেক্টেড এরিয়ার মধ্যে, সিকিউরিটি গার্ড ও সিসিটিভি ক্যামেরা থাকা সত্ত্বেও কীভাবে চুরি হল তা নিয়ে প্রশ্ন উঠেছে। তদন্তে এই সব বিষয়গুলিও খতিয়ে দেখা হবে। তবে পুলিশ সরাসরি না বললেও কারখানার কেউ কেউ এই ঘটনায় জড়িত বলে ইঙ্গিত মিলেছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে