BREAKING NEWS

১৭ জ্যৈষ্ঠ  ১৪২৭  রবিবার ৩১ মে ২০২০ 

Advertisement

লকডাউনের জের, বাড়ি ফিরতে চেয়ে প্রশাসনের দ্বারস্থ অমৃতসরের ৩০ বাঙালি পর্যটক

Published by: Bishakha Pal |    Posted: March 31, 2020 8:08 pm|    Updated: March 31, 2020 10:34 pm

An Images

সুরজিৎ দেব, ডায়মন্ডহারবার: লকডাউনের জেরে পাঞ্জাবের অমৃতসরে আটকে পড়েছেন ৩০ জন বাঙালি পর্যটক। প্রত্যেকেই দক্ষিণ চব্বিশ পরগনার বিষ্ণুপুরের আমতলার বাসিন্দা। দেশজুড়ে লকডাউন জারি হওয়ার আগেই তাঁরা বেড়াতে গিয়েছিলেন। কিন্তু লকডাউন শুরু হয়ে যাওয়ায় সেখানেই আটকে পড়েন তাঁরা। এই পরিস্থিতিতে ঘরে ফিরতে জেলা প্রশাসনের কাছে আরজি জানিয়েছেন ওই ৩০ জন পর্যটক।

বিষ্ণুপুর থানার আমতলা থেকে পাঞ্জাবের অমৃতসর বেড়াতে গিয়েছিলেন ৩০ জন বাসিন্দা। তাঁদের মধ্যে ১৭ জন পুরুষ ও ১১ জন মহিলা ছিলেন। এছাড়া ছিল ২ শিশু। এরই মধ্যে করোনা সংক্রমণ রুখতে দেশজুড়ে ২১ দিনের লকডাউন জারি করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পরিস্থিতি যে এতটা সঙ্গীন হয়ে যাবে তা ভাবতে পারেননি পর্যটকরা। করোনা সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে চলা লকডাউনের জেরে বর্তমানে তাঁরা আটকে রয়েছেন পাঞ্জাবের অমৃতসর মন্দিরের কাছে বাসস্ট্যান্ডের পাশের একটি হোটেলে। গত ১৩ দিন ধরে তাঁরা ওই হোটেলেই আটকে রয়েছেন বলে একটি ভিডিও মারফত জানিয়েছেন ওই পর্যটকরা। ফিরে আসার কোনও উপায় নেই। উলটে সঙ্গের টাকাপয়সাও শেষ হয়ে আসছে। এই অবস্থায় বিষ্ণুপুর ১ নম্বর ব্লকের বিডিও, থানার ইনসপেক্টর ইনচার্জ এবং জেলাশাসকের কাছে তাঁদের ফিরিয়ে আনার অনুরোধ করেছেন ওই ৩০ জন পর্যটক।

[ আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর নির্দেশে তড়িঘড়ি ক্যানিং স্টেডিয়াম পরিণত হল ১০০ বেডের হাসপাতালে ]

ভিডিওয় তাঁরা কাতর অনুরোধ জানিয়েছেন, খরচ করার মতো কোনও টাকা-পয়সা আর তাঁদের কাছে অবশিষ্ট নেই। ভাল করে খাওয়াদাওয়াও জুটছে না। পর্যটক দলটি সবচেয়ে অসুবিধায় পড়েছে দুই শিশুকে নিয়ে। পর্যটকরা এও জানিয়েছেন, অবিলম্বে প্রশাসন যদি তাঁদের ঘরে ফেরার ব্যবস্থা করে দেয় তবে চিরকৃতজ্ঞ থাকবেন তাঁরা। তবে প্রশাসনের তরফ থেকে কী সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তা  এখনও পর্যন্ত জানা যায়নি।

[ আরও পড়ুন: দিল্লির মসজিদের জমায়েতে হাজির বাংলার ৭৫ বাসিন্দা, সংক্রমণের আশঙ্কা তুঙ্গে ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement