৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

দিল্লির মসজিদের জমায়েতে হাজির বাংলার ৭৫ বাসিন্দা, সংক্রমণের আশঙ্কা তুঙ্গে

Published by: Paramita Paul |    Posted: March 31, 2020 4:54 pm|    Updated: March 31, 2020 6:04 pm

75 people from West Bengal were present in Delhi;s mosque amid Corona

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির নিজামুদ্দিন কাণ্ডে দেশজুড়ে হুলস্থুল পড়ে গিয়েছে। বিভিন্ন রাজ্য থেকে বহু মানুষ দিল্লির মসজিদের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। সেখানে পশ্চিমবঙ্গের ৭৫ জন ছিল বলে খবর। তাঁদের ইতিমধ্যে চিহ্নিত করা হয়েছে। দ্রুত লালারস পরীক্ষা করা হবে। এদিকে লকডাউন উপেক্ষা করে মহারাষ্ট্রের আহমেদনগরের একটি মসজিদে লুকিয়ে ছিলেন ১০ জন বিদেশি ধর্ম প্রচারক। তাদের খুঁজে বের করে হাসপাতালে পাঠানো হয়েছে। ওই মসজিদেও তবলিগ জামাতের আয়োজন করা হয়েছিল। দুজন আয়োজকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে পুলিশ। এদিকে আলিগড়ের একাধিক মসজিদে তল্লাশি শুরু করেছে পুলিশ।

প্রসঙ্গত, ১৩-১৫ মার্চ দিল্লির নিজামুদ্দিন এলাকার এক মসজিদে ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। যেখানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে তো বটেই, এমনকী ইন্দোনেশিয়া, মালয়েশিয়া কিরঘিজস্তান-সহ একাধিক সংক্রমিত দেশ থেকে আসা প্রতিনিধিরা যোগ দিয়েছিলেন। এরপর তাঁরা দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পড়েন। ফলে সংক্রমণের আশঙ্কা বাড়ছে। এর মধ্যে আট জনের মৃত্যু হয়েছে। ২৪ জনের শরীরে জীবাণু মিলেছে।

[আরও পড়ুন : সংসারে টানাটানি, করোনা তহবিলে দান করে নজির হতদরিদ্র বৃদ্ধের]

একই খবর পাওয়া গিয়েছে মহারাষ্ট্রের আহমেদ নগর থেকেও। সেখানে মার্কাজ মসজিদে ১০ জন বিদেশি নাগরিক লুকিয়ে ছিল বলে খবর। পুলিশ তাঁদের খুঁজে বের করে হাসপাতালে পাঠানো হয়েছে। লালারসের নমুনা পরীক্ষা করতে পাঠানো হবে। এদিয়ে অনুষ্ঠানের দুই আয়োজকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। 

দিল্লির ধর্মীয় অনুষ্ঠানে হাজির ছিলেন বাংলার কয়েকজন। তাদের চিহ্নিত করার প্র্ক্রিয়া শুরু হয়েছে। চিহ্নিত করে তাদের লালারসের নমুণা পরীক্ষা করতে পাঠানো হবে। ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারান্টাইনে পাঠানো হবে বলেও জানিয়েছেন পশ্চিমবঙ্গের স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। ফলে বাংলায় যে দ্রুত সংক্রমণের আশঙ্কা বাড়ল, তা বলার অপেক্ষা রাখে না। 

[আরও পড়ুন : করোনা মোকাবিলায় তৈরি পুরুলিয়াও, বুধবারই জোড়া হাসপাতাল খুলছে জেলায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে