১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বনগাঁ কেন্দ্রে ফের তৃণমূলের প্রার্থী মমতাবালা, ব্যবধান বাড়ার আশায় দল

Published by: Soumya Mukherjee |    Posted: March 12, 2019 9:04 pm|    Updated: March 12, 2019 9:04 pm

Mamata Bala Thakur will fight to retain her seat.

নিজস্ব সংবাদদাতা, বনগাঁ: বনগাঁ লোকসভা কেন্দ্রে ফের তৃণমূল প্রার্থী হলেন মমতাবালা ঠাকুর। মতুয়াদের ঠাকুরবাড়ির বউমা মমতাদেবীকে ফের প্রার্থী করায় জয়ের ব্যবধান আরও বাড়বে বলে জানিয়েছে জেলা নেতৃত্ব। এই নিয়ে মমতা ঠাকুর বনগাঁ লোকসভা কেন্দ্রের থেকে দ্বিতীয়বার তৃণমূলের প্রার্থী হলেন। এর আগে ২০১৪ সালে তৃণমূলের টিকিটে জয়লাভ করে বনগাঁ লোকসভা আসনটিতে সাংসদ হয়েছিলেন মমতাদেবীর স্বামী কপিলকৃষ্ণ ঠাকুর। কিন্তু, জয়ী হওয়ার কয়েকমাস বাদেই অসুস্থ হয়ে মৃত্যু হয় কপিলবাবুর। এরপর উপনির্বাচনে দাঁড়িয়ে রেকর্ড ভোটে জয়ী হয়ে লোকসভায় যান মমতাদেবী।

প্রথাগত রাজনীতির সঙ্গে কোনওদিনই যুক্ত ছিলেন না মমতাবালা ঠাকুর। কিন্তু, স্বামীর মৃত্যুর পর তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে তাঁকে প্রার্থী করা হয়েছিল। আর সবাইকে অবাক করে দিয়ে দু’লক্ষর বেশি ভোটে জয়লাভ করেছিলেন তিনি। সেদিন রাজনীতিতে নতুন মুখ হলেও পরবর্তী সময়ে পোড় খাওয়া রাজনীতিবিদে পরিণত হন মমতাদেবী। সাংসদের দায়িত্ব সামলানোর পাশাপাশি কপিলবাবুর অবর্তমানে মতুয়া মহাসংঘের সংঘাধিপতির দায়িত্বভারও সামলাচ্ছেন। আদতে মহারাষ্ট্রের মেয়ে হলেও কপিলকৃষ্ণ ঠাকুরের সঙ্গে বিয়ে হওয়ার পর ঠাকুরবাড়িতে চলে এসেছিলেন। তারপর থেকে বাড়ির বড় বউ-এর দায়িত্ব সামলাচ্ছেন। মহাসংঘে বড় মা বীণাপাণিদেবীও মৃত্যুর আগে পর্যন্ত মমতাদেবীর কাছেই থাকতেন।

[দিল্লির লড়াইয়ে তৃণমূলের নতুন মুখ কারা? দেখে নিন একঝলকে]

বনগাঁ লোকসভা আসনটি তফসিলিদের জন্য সংরক্ষিত। বনগাঁ উত্তর, বনগাঁ দক্ষিণ, বাগদা, গাইঘাটা, স্বরূপনগর, কল্যাণী, হরিণঘাটা বিধানসভাগুলি রয়েছে এই কেন্দ্রের মধ্যে। কয়েক লক্ষ মতুয়া সম্প্রদায়ের মানুষেরও বসবাস বনগাঁ লোকসভা কেন্দ্রে৷ মমতা ঠাকুর একদিকে যেমন মতুয়া ভক্তদের পীঠস্থান ঠাকুরবাড়ির বউমা অন্যদিকে তেমনই মতুয়া মহাসংঘের সংঘাধিপতি পদেও রয়েছেন। যা আগের মতোই তাঁকে ভোটে বাড়তি সুবিধা পাইয়ে দেবে বলে মনে করছে তৃণমূল নেতৃত্ব। এদিকে মমতা ঠাকুর পুনরায় ভোটে দাঁড়ানোয় খুশির আমেজ মতুয়াদের মধ্যেও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে