BREAKING NEWS

২৫ চৈত্র  ১৪২৬  বুধবার ৮ এপ্রিল ২০২০ 

Advertisement

তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে ফের রণক্ষেত্র কোচবিহার, চলল গুলি

Published by: Tiyasha Sarkar |    Posted: February 17, 2020 3:10 pm|    Updated: February 17, 2020 3:10 pm

An Images

বিক্রম রায়, কোচবিহার: এলাকা দখলকে কেন্দ্র করে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের জেরে ফের উত্তপ্ত হয়ে উঠল কোচবিহারের দিনহাটার নয়ারহাট এলাকা। ব্যাপক ভাঙচুর চালানো হয় এলাকার তৃণমূলের কার্যালয়ে। ভাঙচুরের পর আগুন ধরিয়ে দেওয়া মোটরবাইকে। দফায় দফায় সংঘর্ষে আহত হন বেশ কয়েকজন। পরিস্থিতি আয়ত্তে আনতে ঘটনাস্থলে যায় বিশাল পুলিশ বাহিনী। এলাকায় বসানো হয়েছে পুলিশ পিকেট। এদিনের ঘটনায় রীতিমতো আতঙ্কে এলাকার বাসিন্দারা।

লোকসভা নির্বাচনের সময় থেকেই রাজনৈতিক সংঘর্ষে বারবার রণক্ষেত্রের চেহারা নিয়েছে কোচবিহারের দিনহাটা এলাকা। সোমবার সকালেও তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষে ফের উত্তপ্ত হয়ে উঠে নয়ারহাট এলাকা। জানা গিয়েছে, পুরনো ক্ষোভের কারণেই এদিন ফের বচসায় জড়ায় দিনহাটার বিধায়ক উদয়ন গুহ ও তৃণমূলের প্রাক্তন ব্লক সভাপতি হুমায়ুন কবিরের দলের সদস্যরা। অভিযোগ, এদিন প্রথমে নয়ারহাট এলাকায় তৃণমূলের কার্যালয়ে ভাঙচুর করে উদয়ন গুহর অনুগামীরা। এরপরই ভাঙচুর চালানো হয় ৬টি মোটর বাইকে। আগুনও ধরিয়ে দেওয়া হয় বাইকগুলিতে। অভিযোগ, সেই সময়ই হুমায়ন কবিরের দলের সদস্যরা পালটা উদয়ন গুহ পন্থীদের লক্ষ্য করে গুলি চালায়। সংঘর্ষের খবর পেয়েই পরিস্থিতি আয়ত্বে আনতে ঘটনাস্থলে যায় বিশাল পুলিশ বাহিনী। পুলিশের সামনেও চলে ভাঙচুর। দীর্ঘক্ষণ পর ধীরে ধীরে নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি। বর্তমানে থমথমে এলাকা। যে কোনওমুহূর্তে ফের এলাকা উত্তপ্ত হয়ে ওঠার আশঙ্কায় পুলিশ আধিকারিকরা।

cooch-behar-2

[আরও পড়ুন: নকশার ভুলেই নির্মীয়মাণ ফরাক্কা ব্রিজ বিপর্যয়! বিস্ফোরক স্বীকারোক্তি সাইট ইনচার্জের]

সূত্রের খবর, উদয়ন গুহ ও হুমায়ুন কবিরের দলের কোন্দল দীর্ঘদিনের। আগেও একাধিকবার সংঘর্ষে জড়িয়েছে দু’পক্ষের সদস্যরা। তবে শেষ কিছুদিন শান্ত ছিল দিনহাটা। এই পরিস্থিতিতে উদয়ন গুহ ঘনিষ্ঠ এক তৃণমূল নেতা জামিনে মুক্ত হয়ে এলাকায় ফিরতেই ফের উত্তপ্ত হয়ে উঠেছে এলাকা। শনিবারের ঘটনার পিছনে সেই পুরনো দ্বন্দ্বই রয়েছে বলে মনে করা হচ্ছে। এ বিষয়ে এখনও তৃণমূলের তরফে কোনও প্রতিক্রিয়াই মেলেনি।

[আরও পড়ুন: বিজেপির বাইক বাহিনীর ‘তাণ্ডবে’ ভাঙল ২ তৃণমূল কর্মীর বাড়ি, ফের উত্তপ্ত তুফানগঞ্জ]

Advertisement

Advertisement

Advertisement