BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Post Poll Violence: ভোট পরবর্তী হিংসার তদন্তে শেখ সুফিয়ানকে ডাকল CBI

Published by: Paramita Paul |    Posted: September 15, 2021 7:42 pm|    Updated: September 15, 2021 8:02 pm

TMC leader Sheikh Sufian summoned by CBI in Post Poll Vilence case | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোট পরবর্তী হিংসা (Post Poll Violence) মামলায় নন্দীগ্রামের তৃণমূল নেতা শেখ সুফিয়ানকে তলব করল সিবিআই। বিধানসভা ভোটের পর বিজেপি কর্মীর মৃত্যুর ঘটনার তদন্তে নামে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই সূত্র ধরেই বুধবার ওই তৃণমূল নেতাকে তলব করা হল। নন্দীগ্রামের কাছে সিবিআই যে ক্যাম্প করেছে সেখানে বৃহস্পতিবার সকাল ১০টার মধ্যে শেখ সুফিয়ানকে হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

ভোট পরবর্তী হিংসা মামলার তদন্ত করছে সিবিআই। ৩ মে নন্দীগ্রামে (Nandigram) এক বিজেপি কর্মী দেবব্রত মাইতিকে মারধর করা হয় বলে অভিযোগ। রক্তাক্ত অবস্থায় তাঁকে উদ্ধার করে কলকাতার হাসপাতালে নিয়ে আসা হয়। ১৩ মে তাঁর মৃত্যু হয়। সেই মামলার তদন্তে নেমে মৃতের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন সিবিআই (CBI) আধিকারিকরা। তাঁরা শেখ সুফিয়ানের দিকে অভিযোগের আঙুল তুলেছেন। এর পরই এই অভিযোগ নিয়ে তৃণমূল নেতার কী প্রতিক্রিয়া, তা জানতেই সিবিআই তলব বলে সূত্রের খবর। বিজেপি নেতার মৃত্যুর পিছনে তাঁর কোনও উসকানি ছিল কি না, তাও খতিয়ে দেখবে সিবিআই। প্রসঙ্গত, নন্দীগ্রাম কৃষক আন্দোলনের নেতা শেখ সুফিয়ান। দাপুটে তৃণমূল নেতা তিনি। সিবিআইয়ের তলব নিয়ে তৃণমূল নেতার কোনও প্রতিক্রিয়া এখনও মেলেনি।

[আরও পড়ুন: ‘মা নোংরা হয়ে গিয়েছিল, মাথায় আঘাত করেছি’, খুনের কথা স্বীকার নির্লিপ্ত ছেলের]

একুশের বিধানসভা ভোটে বড়সড় ব্যবধানে জয়ী হয়ে তৃণমূল (TMC) তৃতীয়বার রাজ্যের ক্ষমতায় আসার পর থেকেই ভোট পরবর্তী হিংসার একাধিক অভিযোগ উঠেছিল। বহু টানাপোড়েনের পর আদালতের নির্দেশে এই মামলার তদন্তভার নেয় সিবিআই। তারপর বিভিন্ন ভাগে ভাগ করে স্পর্শকাতর এলাকাগুলি পরিদর্শন করে, সেখানকার মানুষজনের সঙ্গে কথা বলে রিপোর্ট তৈরি করে। সিবিআই (CBI) ডিরেক্টরের নেতৃত্বে একটি উচ্চ পর্যায়ের বৈঠক হয়। ওই বৈঠকে কীভাবে ভোট পরবর্তী হিংসা মামলার তদন্ত হবে সে বিষয়ে নানা পরিকল্পনা নেওয়া হয়।

সূত্রের খবর, পরিকল্পনা অনুযায়ী আগামী সোমবারই সিবিআইয়ের জয়েন্ট ডিরেক্টর পদমর্যাদার চার আধিকারিক কলকাতায় এসেছেন। রাজ্য পুলিশের কাছ থেকে পাওয়া তথ্য সংগ্রহ করা হয়েছে। ওই তথ্য অনুযায়ী এফআইআর (FIR) দায়ের করা হবে। সূত্রের খবর, বাংলাকে চারটি জোনে ভাগ করে শুরু হয়েছে তদন্ত। কলকাতা, দক্ষিণবঙ্গ, পশ্চিমাঞ্চল ও উত্তরবঙ্গ এই চারটি জোনে ভাগ করা হয়েছে।

[আরও পড়ুন: মুহূর্তের ‘টর্নেডো’য় লন্ডভন্ড নারায়ণগড়, ভাঙল শতাধিক বাড়ি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×