২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

BSF নিয়ে মন্তব্যের জের! ফোনে তৃণমূল বিধায়ক উদয়ন গুহকে ‘প্রাণনাশে’র হুমকি

Published by: Tiyasha Sarkar |    Posted: November 19, 2021 8:59 am|    Updated: November 19, 2021 5:24 pm

TMC MLA Udayan Guha receives a threat call on last night | Sangbad Pratidin

বিক্রম রায়, কোচবিহার: বিএসএফের (BSF) বিরুদ্ধে মন্তব্য করে জোর চর্চায় দিনহাটার বিধায়ক উদয়ন গুহ। এই পরিস্থিতিতে ফোনে বিধায়ককে ‘দেখে নেওয়ার’ হুমকি দেওয়া হয়েছে বলেই খবর। উদয়ন গুহকে করা হুমকি ফোনে মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) উদ্দেশ্য করে গালিগালাজও করা হয়েছে।

জানা গিয়েছে, বৃহস্পতিবার রাত ১০ টা বেজে ১০ মিনিট নাগাদ প্রাইভেট নম্বর থেকে ফোন যায় তৃণমূল বিধায়ক উদয়ন গুহর (Udayan Guha) কাছে। বিধায়ক জানিয়েছেন, প্রথমে তাঁকে ফোনে ইংরাজিতে জিজ্ঞেস করা হয় বিধানসভায় কারা বিএসএফ নিয়ে মন্তব্য করেছেন। সেই সময় উদয়ন জানতে চান, ফোনের ওপ্রান্তে কে রয়েছেন। অভিযোগ, সেই সময় হিন্দিতে বিধায়ক ও মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্য করে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করা হয়।

[আরও পড়ুন: কাঁকড়া ধরতে গিয়ে বাঘের মুখে মৎস্যজীবী, সঙ্গীদের মরণপণ লড়াইয়ে বাঁচল জীবন]

অভিযোগ, প্রতিবাদ করার পরও একই আচরণ করা হয়। দেখে নেওয়ার হুমকিও দেওয়া হয় উদয়ন গুহকে। ঘটনা প্রসঙ্গে উদয়ন গুহ বলেন, “প্রাইভেট নম্বর তো সকলে পান না। আমার ধারণা এর নেপথ্যে কোনও উচ্চপদস্থ কেউই রয়েছেন। কোনও হিন্দিভাষী বিধায়ক অথবা সাংসদ ও হতে পারেন।” দিনহাটার বিধায়ক জানিয়েছেন, শুক্রবারই এ বিষয়ে সাইবার ক্রাইম থানায় লিখিত অভিযোগ দায়ের করবেন তিনি।

উল্লেখ্য, গত মঙ্গলবার রাজ্য বিধানসভায় পাশ হয়েছে বিএসএফের কাজের পরিধি বৃদ্ধি বিরোধী প্রস্তাব। সেই প্রস্তাব নিয়ে আলোচনার সময় উদয়ন গুহ বলেন, “বিএসএফের অত্যাচার যারা চোখে দেখেনি তারা বিশ্বাস করতে পারবে না। সীমান্তবর্তী এলাকার মানুষকে জিজ্ঞাসা করুন। তল্লাশির নামে ৮-১০ বছরের ছেলের সামনে যখন বাবাকে কান ধরে ওঠবস করানো হয়, মায়ের গোপন জায়াগায় হাত দেওয়া হয়, তখন ওই ছেলে দেশপ্রেমিক হতে পারে না। ওর কানের কাছে যতই ‘ভারত মাতা কি জয়’ বলা হোক, সে কিন্তু দেশপ্রেমিক হবে না।” তৃণমূল বিধায়কের এই মন্তব্য নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। মন্তব্যের তীব্র নিন্দা করেছে বিজেপি।

[আরও পড়ুন: ভিনধর্মের প্রেমে পরিবারের আপত্তি, দেগঙ্গায় গলায় দড়ি দিয়ে আত্মঘাতী যুগল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে