BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কারখানা থেকে বিষাক্ত গ্যাস লিক, খড়দহে মৃত ২

Published by: Paramita Paul |    Posted: August 3, 2022 8:42 pm|    Updated: August 3, 2022 8:42 pm

Two dead after gas leak reported at Khardah factory | Sangbad Pratidin

অর্ণব দাস, বারাকপুর: কারখানা থেকে বিষাক্ত গ্যাস লিক করে মৃত্যু হল দু’জনের। বুধবার খড়দহ (Khardah) ইসিএল কারখানায় রক্ষনাবেক্ষণের কাজ করার সময় দুর্ঘটনাটি ঘটে। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আরও এক।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতদের নাম রঞ্জিত সিং (৩০) এবং স্বপ্নদীপ মুখোপাধ্যায় (৪১)। টিটাগড়ের লক্ষ্মীঘাট এলাকার বাসিন্দা রঞ্জিত সিং শ্রমিক ছিলেন এবং খড়দের কুলীনপাড়ার এলাকার বাসিন্দা স্বপ্নদীপ মুখোপাধ্যায় ছিলেন ঠিকাদার। এছাড়াও দুর্ঘটনায় গুরুতর অসুস্থ হয়েছেন শ্রমিক রোহিত মাহাত। গ্যাস লিক করেই এই দুর্ঘটনা ঘটেছে বলেই প্রাথমিক অনুমান করা হচ্ছে। কারখানার কর্তৃপক্ষের পক্ষ থেকেও দুর্ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করা হবে বলে আশ্বস্ত করা হয়েছে।

[আরও পড়ুন: আরও দু’দিন ইডি হেফাজতে কাটাতে হবে পার্থ-অর্পিতাকে, নির্দেশ ব্যাংকশাল আদালতের]

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন খড়দহ ইসিএল কারখানায় রক্ষণাবেক্ষণের রক্ষণাবেক্ষণের কাজ চলছিল। তখনই কর্মীরত তিনজন আচমকা অজ্ঞান হয়ে পড়েন। তড়িঘড়ি অন্যরা তাদের উদ্ধার করে কামারহাটির ইএসআই হাসপাতালে নিয়ে যায়। সেখানেই চিকিৎসক দু’জনকে মৃত বলে ঘোষণা করেন। গুরুতর অসুস্থ অবস্থায় অপরজনকে বেলঘরিয়ার একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়। বিষয়টি জানাজানি হতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যান বারাকপুর কমিশনারেটের পুলিশ কমিশনার অজয় ঠাকুর, মহকুমা শাসক অভ্র অধিকারী সহ অন্যান্য আধিকারিকেরা। এবিষয়ে অভ্র অধিকারী বলেন,”প্রশাসনের তরফে তদন্ত শুরু হয়েছে। তদন্তের পরই জানা যাবে ঠিক কী কারণে দু’জনের মৃত্যু হয়েছে।” যদিও গ্যাস লিকের কারণে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে বলেই মনে করছেন অন্যান্য কর্মীরা। এই প্রসঙ্গে কারখানার কর্মী মৃন্ময় মণ্ডল বলেন, “কারখানায় কাজ চলার সময় বিশেষ একটি গ্যাস তৈরি হয়। তার বেশিরভাগ তাই ক্ষতিকারক কার্বন মনোক্সাইড গ্যাস। এদিন কারখানার রক্ষণাবেক্ষণ কাজ চলছিল। কোনওভাবে ওই জমে থাকা ক্ষতিকারক গ্যাস লিক করে এই দুর্ঘটনায় ঘটে থাকতে পারে। তবে, কী করে গ্যাস লিক হল তা আমরা বুঝতে পারছি না।”

[আরও পড়ুন: নতুন মন্ত্রীদের দপ্তর বন্টন মুখ্যমন্ত্রীর, একাধিক দপ্তর বাবুলের, দায়িত্বে কাটছাঁট ফিরহাদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে