Advertisement
Advertisement
Durga Puja

মহাষ্টমীর দুপুরে ছন্দপতন, দর্শনার্থীদের নিরাপত্তার স্বার্থে বন্ধ হল বর্ধমানের দুটি বড় মণ্ডপ

শর্তসাপেক্ষে পরে খোলা হতে পারে এই মণ্ডপ।

Two renowned Durga Puja pandals closed in Burdwan | Sangbad Pratidin
Published by: Tiyasha Sarkar
  • Posted:October 3, 2022 5:06 pm
  • Updated:October 3, 2022 5:06 pm

সৌরভ মাজি, বর্ধমান: মহাষ্টমীর দুপুরে ছন্দপতন। বর্ধমান শহরের দুটি মণ্ডপ আপাতত বন্ধ করে দেওয়া হল দর্শনার্থীদের জন্য। দুর্ঘটনা আশঙ্কা করে পূর্তদপ্তর এই মণ্ডপে দর্শনার্থী প্রবেশে আপাতত নিষেধাজ্ঞা জারি করেছে বলে খবর।

সোমবার সকালে বর্ধমান শহরের সর্বমিলন সংঘ ও চৌরঙ্গী ক্লাবের মণ্ডপ পরিদর্শনে যান পুলিশ ও পূর্ত দপ্তরের আধিকারিকরা। পূর্ত দপ্তরের তরফে জানিয়ে দেওয়া হয়, মণ্ডপে প্রবেশ করার পথ শক্তপোক্ত নয়। দর্শনার্থীদের বিপদের সম্ভাবনা। এই দুটি মণ্ডপই বিশাল উঁচু। মণ্ডপে প্রবেশ করতে হলে দর্শনার্থীদের অনেকটা উঁচুতে উঠতে হচ্ছিল। কিন্তু সেই প্রবেশ পথ ততটা শক্তপোক্ত নয় বলে এদিন মনে করেন পূর্ত দপ্তরের ইঞ্জিনিয়াররা। আশঙ্কা যে কোনও সময় দুর্ঘটনা ঘটে যেতে পারে। সেই কারণেই দর্শনার্থীদের প্রবেশ বন্ধের সিদ্ধান্ত।

Advertisement

[আরও পড়ুন: অষ্টমীর সকালে ভিলেন বৃষ্টি, আগামী কয়েক ঘণ্টা বর্ষণের পূর্বাভাসে মনখারাপ উৎসবপ্রেমী বঙ্গবাসীর]

এদিন পরিদর্শনের সময় ছিলেন পূর্ব বর্ধমান জেলা পুলিশের ডিএসপি (ট্রাফিক-২) রাকেশ চৌধুরী। তিনি বলেন, “এই মণ্ডপ দুটিতে আপাতত দর্শনার্থীদের প্রবেশ বন্ধ রাখা হচ্ছে। উপরে না উঠে জমি দিয়ে দর্শনার্থীদের বিকল্প প্রবেশ পথ করে দিলে দর্শনার্থীরা ভিতরে প্রবেশ করতে পারবেন।” না হলে বাইরে থেকেই মণ্ডপ দর্শন করতে হবে দর্শনার্থীদের। উদ্যোক্তারা জানান, তাঁরা কাঠামো পোক্ত করার প্রক্রিয়া শুরু করেছেন। তবে রাতে দ্বিতীয় দফার পরিদর্শনের পর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে আদৌ আর দর্শনার্থীরা প্রবেশ করতে পারবে কি না।

Advertisement

সর্বমিলন সংঘের সম্পাদক বিশ্বজিৎ মণ্ডল জানিয়েছেন, প্রশাসন পরিদর্শন করে সঠিক সিদ্ধান্ত নিয়েছে। না হলে বড় বিপদ ঘটে যেতে পারত। যেখানে ত্রুটি রয়েছে দ্রুততার সঙ্গে সেই সব জায়গা শক্তপোক্ত করার কাজ শুরু হয়েছে। তাঁদের আশা অষ্টমীর রাত বা নবমীর সকাল থেকে দর্শনার্থী ফের মণ্ডপে প্রবেশ করতে পারবেন।

[আরও পড়ুন: প্রবল ঝড়বৃষ্টিতে অষ্টমীর সকালে ভেঙে পড়ল পুজোমণ্ডপ, কেঁদে ফেললেন রাজগঞ্জের বিধায়ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ