৩ কার্তিক  ১৪২৬  সোমবার ২১ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: বাজি তৈরি করতে গিয়ে বিস্ফোরণে প্রাণ হারাল দুই যুবক। আহত হয়েছেন আরও দু’জন। তাঁদের অবস্থাও অত্যন্ত আশঙ্কাজনক। দশমীর রাতে দক্ষিণ ২৪ পরগনার রামনগর থানার আশুরালির ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। আহত ওই যুবক হাসপাতালে ভরতি। ওই বাজি অবৈধভাবে তৈরি করা হচ্ছিল বলেই দাবি পুলিশের।

[আরও পড়ুন: দশমীতে তরুণীর শ্লীলতাহানিকে ঘিরে ধুন্ধুমার রায়গঞ্জে, আটক টিএমসিপি নেতা]

মঙ্গলবার রাতে আশুরালির স্থানীয় একটি ক্লাবে বাজি তৈরির কাজ চলছিল। বেশ কয়েকজন যুবক মশলা দিয়ে হাওয়াই বাজি তৈরি করছিলেন। আচমকাই কোনওভাবে ওই বাজির মশলায় দাউদাউ করে আগুন জ্বলে যায়। মুহূর্তের মধ্যে বিস্ফোরণও হয়।

Blast

ঘটনাস্থলে উপস্থিত তিন যুবক দাউদাউ করে জ্বলতে থাকেন। স্থানীয়রা তাঁদের উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় প্রথমে ডায়মন্ড হারবার জেলা হাসপাতালে নিয়ে যান। সেখানেই চিকিৎসকরা প্রভাত মণ্ডল ও পলাশ মণ্ডল নামে দুই যুবককে মৃত বলে জানান। মৃতদেহ দুটি ময়নাতদন্তে পাঠানো হয়েছে। নিহত দুই যুবক সদ্যই ইঞ্জিনিয়ারিং পাশ করে চাকরিতে ঢুকেছিলেন।

[আরও পড়ুন: একাদশীতে কলকাতায় দিনভর চলবে বর্ষণ, লক্ষ্মীপুজোতেও বৃষ্টির ভ্রুকুটি]

এদিকে, এই বিস্ফোরণে জখম হয়েছেন আরও দু’জন। প্রদ্যুৎ মণ্ডল ও প্রতাপ মণ্ডল নামে ওই দুই যুবক এম আর বাঙ্গুর হাসপাতালে ভরতি রয়েছেন। তাঁদের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। ডায়মন্ড হারবার জেলার পুলিশ সুপার এস সিলভা মুরুগান বলেন, “ওই যুবকরা বিক্রির উদ্দেশ্যে নয়, নিজেদের ব্যবহারের জন্য বেআইনিভাবে ওই রকেট ও তুবড়ি বানাচ্ছিলেন। কোনওভাবে সেই আতসবাজির মশলায় আগুন লেগে যায়। তার ফলে বিস্ফোরণ ঘটে। আমরা পুরো ঘটনাটি খতিয়ে দেখছি।” গোটা ঘটনায় এলাকাজুড়ে তৈরি হয়েছে তীব্র উত্তেজনা। দশমীর রাতে এলাকারই দুই যুবকের মর্মান্তিক পরিণতিতে পুজোর আনন্দই যেন ম্লান হয়ে গিয়েছে সকলের।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং