৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

কারও সঙ্গী গরুর গাড়ি, কেউ চড়ছেন নৌকোয়, অভিনব প্রচারে মাত করলেন দুই তৃণমূল প্রার্থী

Published by: Sucheta Sengupta |    Posted: March 13, 2021 5:16 pm|    Updated: March 13, 2021 5:18 pm

An Images

সংবাদ প্রতিদিন ব্যুরো: এ যেন চাঁদ সদাগরের বাণিজ্য যাত্রা। ডিঙা সাজিয়ে পূজা দিয়ে চাঁদ সওদাগর যেমন বাণিজ্য যেতেন, প্রায় তেমনভাবেই ভোটের প্রচারে বের হলেন গোসাবা কেন্দ্রের তৃণমূল (TMC) প্রার্থী জয়ন্ত নস্কর। অন্যদিকে, পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধিকে ইস্যু করে অভিনব প্রচারে নামলেন কসবার তৃণমূল প্রার্থী জাভেদ খান। মহানগরের পথে তিনি প্রচার সারলেন গরুর গাড়িতে চড়ে। প্রার্থীদের এই অভিনবত্বে শনিবার জমে উঠল ভোটপ্রচার।

আগে দু’বার তৃণমূলের হয়ে জিতে বিধায়ক হয়েছেন গোসাবা (Gosaba) থেকে। এলাকাবাসীর কাছে কম জনপ্রিয় নন। কাজের পুরস্কার হিসেবে একুশের নির্বাচনেও (WB Assembly Election) ঘাসফুল শিবিরের টিকিট পেয়েছেন জয়ন্ত নস্কর। শনিবার তিনি বাসন্তী থানার চুনাখালির নিজের বাড়ি থেকে কালীপুজো দিয়ে হরিনাম সংকীর্তন করে পৌঁছন নৌকায়। সেখান থেকে সাজানো নৌকায় করে উপস্থিত হন গোসাবা বিধানসভা কেন্দ্রের আমতলি বাজার। আমতলি বাজারে যাওয়ার পর সেখানেই তিনি দলীয় কর্মীদের সঙ্গে মিটিং করেন। এদিন বাড়ি থেকে বেরনোর সময় ধর্মীয় রীতি মেনে প্রথমে তিনি বাড়িতে প্রতিষ্ঠিত কালী পূজা দেন। কয়েকশো পুরুষ ও মহিলারা এদিন উপস্থিত ছিলেন সেখানে।

[আরও পড়ুন: ওভারহেডের তার ছিঁড়ে বিপত্তি, বনগাঁ শাখায় বন্ধ ট্রেন চলাচল]

পুজোর পর খোল-করতাল সহযোগে জয়ন্ত নস্কর বেরিয়ে পড়েন প্রচারের উদ্দেশে। নদীবাঁধ ধরে প্রচার চলাকালীন নিজেই খোল বাজান তিনি। আর জলপথে তাঁর বাহন দেখে চক্ষুচড়কগাছ অনেকের। সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচি নিয়ে তৈরি করা হয়েছে তাঁর প্রচারের জলযানটি। ব্যানার, ফ্লেক্সে আর পতকায় সুদৃশ্য নৌকা সুন্দরবনের গোসাবা বিধানসভার এলাকায় প্রতিটি ঘাটে ঘাটে পৌঁছবে। এ বিষয়ে গোসাবার বিধায়ক প্রার্থী জয়ন্ত নস্কর বলেন, ”গোসাবা বিধানসভার প্রতিটি দিকে দিকে পৌঁছনোর জন্য নৌকা ছাড়া কোনও যান নেই। নৌকায় করেই পৌঁছাতে হয় সর্বত্র। আর তাই জলযান নিয়েই প্রচার করছি।”

TMC

[আরও পড়ুন: নিজের লোকসভা কেন্দ্র ঘাটালেও তৃণমূলের ভোট প্রচারে অনুপস্থিত দেব, বাড়ছে জল্পনা]

অন্যদিকে, কসবা বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী জাভেদ খান বেছে নিয়েছেন গরুর গাড়ি। পেট্রল-ডিজেলের দাম বৃদ্ধিকে ইস্যু করে প্রচারে নেমেছেন তিনি। শনিবার গাড়ি ছেড়ে বাইপাসের উপরে গরুর গাড়িতে চরে দুয়ারে দুয়ারে নিজের ভোট প্রচার করেছেন। সঙ্গে ছিলেন দলের কর্মী, সমর্থকরা। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement