BREAKING NEWS

২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

২৪ ঘণ্টায় রাজ্যে রেকর্ড হারে বাড়ল সংক্রমণ, কলকাতাতেই একদিনে করোনা আক্রান্ত ২৩১ জন

Published by: Sulaya Singha |    Posted: June 30, 2020 7:32 pm|    Updated: June 30, 2020 7:36 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে একটু একটু করে বাড়তে থাকা সুস্থতার হার আশার আলো দেখাচ্ছিল রাজ্যবাসীকে। কিন্তু গত দু’দিনের পরিসংখ্যানে সেই আলো অনেকটাই ক্ষীণ। যেভাবে প্রতিদিন লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, তাতে আনলক ওয়ানে নতুন করে চিন্তার ভাঁজ পড়ছে বাংলার মানুষের কপালে। মঙ্গলবার তো অতীতের সমস্ত রেকর্ড ভেঙে গেল।

এদিন স্বাস্থ্যদপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমণ ছড়িয়েছে ৬৫২ জনের শরীরে। যা এ রাজ্যে এখনও পর্যন্ত একদিনে সর্বোচ্চ। ফলে একলাফে রাজ্যে সংক্রমিতের সংখ্যা ছাড়িয়ে গেল ১৮ হাজারের গণ্ডি। মোট আক্রান্ত ১৮ হাজার ৫৫৯ জন। তার মধ্যে শুধু কলকাতাতেই একদিনে ২৩১ জনের শরীরে ভাইরাসের হদিশ মিলেছে। এ শহরেই এখনও পর্যন্ত সংক্রমিত ৫,৯৮৪ জন। উদ্বেগ বাড়াচ্ছে নতুন করে অ্যাকটিভ কেসের উর্ধ্বমুখী গ্রাফও। বর্তমানে রাজ্যের অ্যাকটিভ কেস বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৭৬১-তে।

[আরও পড়ুন: রামপুরহাটে বিস্ফোরক বোঝাই ট্রাক্টর আটক করল পুলিশ, চালক-সহ পলাতক ৩]

কোনওভাবেই ঠেকানো যাচ্ছে না মারণ ভাইরাসের (Coronavirus) সংক্রমণকে। সুস্থতার পরিমাণ বাড়লেও তাকে ছাপিয়ে নিজের দাপট দেখিয়ে চলেছে সংক্রমণের হার। যেমন এদিন আক্রান্তের তুলনায় করোনাজয়ীর সংখ্যা অনেকটাই কম। একদিনে রাজ্যে সুস্থ হয়েছেন ৪১১ জন। যার মধ্যে কলকাতায় ২৪ ঘণ্টায় সুস্থ ১৪৪ জন। রাজ্যে এখনও পর্যন্ত করোনাকে হারিয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১২ হাজার ১৩০ জন। সুস্থতার হার ৬৫.৩৫ শতাংশ।

করোনা রোগকে জয় করার উদ্দেশে করোনাজয়ীদের নিয়ে কোভিড ক্লাবও তৈরির সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁরাই ঘুরে দাঁড়াতে অনুপ্রেরণা জোগাবে বলে আশা। কিন্তু এখনও এই ভাইরাস কাড়ছে বহু মানুষের প্রাণ। একদিনে রাজ্যে করোনার বলি ১৫। যার মধ্যে তিলোত্তমাতেই মৃত্যু হয়েছে সাতজনের। এখনও পর্যন্ত রাজ্যে করোনার কামড়ে মৃত ৬৬৮ জন।

[আরও পড়ুন: ‘মহিলাদের গায়ে হাত তুললে চামড়া তুলে নেব’, ফের আক্রমণাত্মক অগ্নিমিত্রা পল]

তবে সংক্রমণ যাতে দ্রুত চিহ্নিত করা যায়, তার জন্য নিয়মিত চলছে নমুনা টেস্টও। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৬১৯ জনের করোনা পরীক্ষা হয়েছে। এখনও পর্যন্ত ৪ লক্ষ ৮৮ হাজার ৩৮ টি নমুনা টেস্ট হয়েছে রাজ্যে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement