২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ভোট প্রক্রিয়ার মাঝেই পোলিং অফিসারের মুখে ‘জয় শ্রীরাম’ ধ্বনি, তুঙ্গে বিতর্ক

Published by: Paramita Paul |    Posted: April 22, 2021 11:15 am|    Updated: April 22, 2021 11:42 am

WB Assembly Polls 2021: Polling officer utters Jai Shree Ram amid election process sparks controversy at Purbasthali | Sangbad Pratidin

অভিষেক চৌধুরী, কালনা: ‘জয় শ্রীরাম’ স্লোগান নিয়ে উত্তপ্ত বঙ্গ রাজনীতি। এই স্লোগানকে কেন্দ্র করে ভোটের ষষ্ঠদফার দিন উত্তাল হল বাংলা। এবার ভোট প্রক্রিয়ার মাঝে খোদ পোলিং অফিসারের মুখেই শোনা গেল ‘জয় শ্রীরাম’ (Jai Shree Ram) স্লোগান। যদিও এই আচরণের জন্য ওই পোলিং অফিসারকে বুথ থেকে সরিয়ে দেয় কমিশন। বৃহস্পতিবার সকালে পূর্বস্থলীর এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

আজ রাজ্যের বিধানসভা নির্বাচনের ষষ্ঠ দফা। কড়া নিরাপত্তার চাদরে মুড়ে চলছে ভোটগ্রহণ পর্ব। এর মাঝে ভোট শুরুর আগেই বিপত্তি পূর্বস্থলীতে।ভোট শুরুর আগে মক পোলিং চলছিল পূর্বস্থলী ১ নম্বর দোল গোবিন্দপুর জিএসপিএ প্রাথমিক বিদ্যালয়ের ৩৫ নম্বর বুথে। মক পোলের সময় হঠাৎই নির্বাচনের দায়িত্বে থাকা থার্ড পোলিং অফিসার ‘জয় শ্রীরাম’ স্লোগান দেন বলে অভিযোগ। এর পরই চাঞ্চল্য ছড়ায়। জানা গিয়েছে, থার্ড পোলিং অফিসার অর্কজিৎ ভট্টাচার্য মক পোল শেষে বলেন, “জয় শ্রীরাম সবকিছু ঠিকঠাক হয়ে গিয়েছে।” এ কথা বলার পরই তৃণমূলের বুথ এজেন্ট আপত্তি জানান। সঙ্গে সঙ্গে অভিযুক্ত ওই থার্ড পোলিং অফিসারকে সরিয়ে দেয় নির্বাচন কমিশনের আধিকারিকরা।

[আরও পড়ুন : ‘শীতলকুচি করতে যাবেন না, সরকার আসলে দেখে নেব’, পুলিশকে হুমকি TMC নেতার]

ঘটনার খবর পেয়ে ওই বুথ পরিদর্শনে যান বিদায়ী মন্ত্রী তথা পূর্বস্থলী দক্ষিণ বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী স্বপন দেবনাথ। স্বপনবাবু বলেন, “যদি ওর বিরুদ্ধে কোনও ব্যবস্থা না নেওয়া হয়, তবে আমি সমস্ত বুথে গিয়ে জয় বাংলা বলব।” বিজেপি প্রার্থী রাজীবকুমার ভৌমিক পালটা বলেন, “জয় শ্রীরাম বলা তো কোনও অপরাধ নয়। এটা কোনও রাজনৈতিক স্লোগান নয়। এতে ভোট প্রক্রিয়া প্রভাবিত হওয়ার কথা নয়।” স্বপন দেবনাথের প্রতিক্রিয়ায় প্রসঙ্গে বিজেপি প্রার্থীর মন্তব্য, “জয় বাংলা স্লোগান তো এ দেশের নয়। বাংলাদেশের স্লোগান। উনি সেই সংস্কৃতি এখানে প্রতিষ্ঠা করতে চাইলে আমার আপত্তি নেই।” ঘটনা প্রসঙ্গে বুথের প্রিসাইডিং অফিসার সুদীপ্ত সিনহা বলেন, “মক পোলিং চলাকালীন থার্ড পোলিং অফিসার জয় শ্রীরাম বলেছিলেন। সঙ্গে সঙ্গে ওঁকে সরিয়ে দেওয়া হয়।”

[আরও পড়ুন : ‘ভয়মুক্ত হয়ে ভোট দিন’, ষষ্ঠ দফা নির্বাচনের সকালে আহ্বান মোদি-শাহর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে