BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

WB Civic Polls: বিদ্রোহে লাগাম টানতে পদক্ষেপ? খড়গপুর পুরভোটে তারকা বিধায়ক হিরণকে প্রার্থী ঘোষণা বিজেপির

Published by: Sucheta Sengupta |    Posted: February 8, 2022 8:52 am|    Updated: February 8, 2022 11:20 am

WB Civic Polls 2022: BJP MLA Hiran Chatterjee will contest at Kharagur Municipal Election as announced by the party

সংবাদ প্রতিদিন ব্যুরো: দিলীপ ঘোষের গড়ে পুরভোটের লড়াইয়ে তাঁর বিরোধী হিসেবে পরিচিত তারকা বিধায়ক হিরণ চট্টোপাধ্যায়কেই (Hiran Chatterjee) এগিয়ে দিল বঙ্গ বিজেপি (BJP)। সোমবার প্রায় মাঝরাতে প্রকাশিত পুরভোটের প্রার্থীতালিকায় দেখা গেল তাঁর নাম। খড়গপুর (Kharagpur)পুরসভার ৩৩ নং ওয়ার্ড থেকে লড়বেন খড়গপুর সদরের বিধায়ক হিরণ। রাজ্য বিজেপির অন্দরের কলহে লাগাম দিতে হিরণকে প্রার্থী করার সিদ্ধান্ত বলে মত রাজনৈতিক মহলের একাংশের। বিধানসভার লড়াই থেকে এবার পুরসভার লড়াইয়ে নামা তারকা বিধায়ক অবশ্য এ বিষয়ে কোনও প্রতিক্রিয়া দেননি এখনও।

বঙ্গ বিজেপির বিক্ষুব্ধ বিধায়কদের তালিকায় সম্প্রতিই উঠেছে হিরণ চট্টোপাধ্যায়ের নামও। নানা সময়ে দলের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগড়ে দিয়েছেন তিনি। জনপ্রতিনিধি হিসেবে নিজের এলাকায় কাজ করে গেলেও, দলের সঙ্গে দূরত্ব বাড়ছিল টলিউড অভিনেতার। দলীয় সভা বা কর্মসূচিতে হিরণের অনুপস্থিতি চোখে পড়ছিল সকলের। বিশেষ করে রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh) সঙ্গে তাঁর দ্বন্দ্বের কথা আর অজানা ছিল না।

[আরও পড়ুন: টাকার বিনিময়ে পুরভোটের টিকিট! মুর্শিদাবাদে বিজেপির কার্যালয়ে ধুন্ধুমার]

যদিও হিরণের চাপা ক্ষোভ প্রশমনে উদ্যোগী হয় বঙ্গ বিজেপি নেতৃত্ব। এ মাসের গোড়াতেই তাঁকে প্রচারের মুখ করা হয় খড়গপুরে। গত ৩ তারিখ বিজেপির মেদিনীপুর সাংগঠনিক জেলার পক্ষ থেকে খড়গপুর পুরসভার নির্বাচনে প্রচারের জন্য তৈরি চারজনের কমিটির আহ্বায়ক করা হয় বিজেপির তারকা বিধায়ক তথা খড়গপুর সদরের বিজেপি বিধায়ক হিরণ চট্টোপাধ্যায়কে। কিন্তু তারপরও হিরণকে আরও গুরুত্ব দিল রাজ্য বিজেপির শীর্ষ নেতৃত্ব। এবার তাঁকে খড়গপুর পুরসভার প্রার্থী করা হল। বিধায়ক (MLA) হিসেবে হিরণের কাজকর্ম নিয়ে এখনও পর্যন্ত খুব একটা অসন্তোষের কথা শোনা যায় না। শীর্ষ নেতৃত্ব হয়ত মনে করছে, পুরসভার দখল নিতে তাঁর সেই ভাবমূর্তি কাজে আসবে। এছাড়া দিলীপ ঘোষের গড়ে হিরণকে নিয়ে আসাও বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: মেয়ে হয়ে জন্মানোই কাল! পুরশুড়ায় বাবার মারে প্রাণ গেল একরত্তির]

সোমবার মাঝরাতে পশ্চিম মেদিনীপুরের খড়গপুর ছাড়াও পূর্ব মেদিনীপুরের কাঁথি (Kanthi)পুরসভার প্রার্থীতালিকা ঘোষণা করেছে বিজেপি। ঘোষিত হয়েছে পূর্ব বর্ধমানের ৬ পুরসভার প্রার্থীদের নামও। উল্লেখ্য, দীর্ঘদিন পর কাঁথি পুরসভার প্রার্থীতালিকায় নেই অধিকারী পরিবারের কোনও সদস্যের নাম।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে