২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

WB Election: মমতাকে 'বেগম' সম্বোধনের জের, শুভেন্দু অধিকারীকে নোটিস নির্বাচন কমিশনের

Published by: Sucheta Sengupta |    Posted: April 8, 2021 9:30 pm|    Updated: April 8, 2021 9:32 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘বেগম’ বলে সম্বোধন করে কমিশনের কোপে পড়লেন নন্দীগ্রামের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী (Suvendu Adhikary)।  বৃহস্পতিবার শুভেন্দুকে এ বিষয়ে শোকজ নোটিস পাঠায় নির্বাচন কমিশন (Election Commission)। আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাঁকে জবাব দিতে বলা হয়েছে। 

 

গত ২৯ মার্চ অর্থাৎ নন্দীগ্রামে ভোটের শেষ প্রচারের দিন প্রতিপক্ষ প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে অশালীন মন্তব্য করেন বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। তাঁকে ‘মমতা বেগম’ বলে উল্লেখ করেন। এ নিয়ে তৃণমূল শিবির প্রথমেই তীব্র আপত্তি তোলে। এটা অসম্মানজনক বলে নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করেন তাঁরা। সেই অভিযোগ ভালভাবে খতিয়ে দেখে ভোট হয়ে যাওয়ার এক সপ্তাহ পর শুভেন্দুর সেই মন্তব্যকে নির্বাচনী বিধিভঙ্গ বলে চিহ্নিত করেল কমিশন। আর তারপরই শুভেন্দুকে নোটিস পাঠানোর মতো পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে খবর। 

[আরও পড়ুন:  শিশির অধিকারীকে প্রাণনাশের হুমকি, অভিযোগ পেয়েই যুবককে গ্রেপ্তার করল পুলিশ]

কেন প্রতিপক্ষ সম্পর্কে এই শব্দপ্রয়োগ করেছেন নন্দীগ্রামেকর বিজেপি প্রার্থী,  তা আগামী ২৪ ঘণ্টার মধ্যে কমিশনের কাছে ব্যাখ্য়া করতে হবে শুভেন্দুবাবুকে। যদিও কমিশনের এই শোকজ নোটিস নিয়ে এখনও মুখ খোলেননি শুভেন্দু অধিকারী কিংবা গেরুয়া শিবিরের কেউই। তবে কমিশনের এই পদক্ষেপে একটা বিষয় স্পষ্ট হল। মমতা বন্দ্যোপাধ্য়ায় এবং তৃণমূল শিবিরের নেতারা নির্বাচন কমিশনের বিরুদ্ধে যে বিজেপির প্রতি পক্ষপাতিত্বের অভিযোগ তোলেন, তা যে সত্যি নয়, হেভিওয়েট বিজেপি প্রার্থীকে শোকজ করাই তার প্রমাণ।   

[আরও পড়ুন:  ভোটের আবহে চিন্তা আরও বাড়াচ্ছে রাজ্যের করোনা পরিস্থিতি, একদিনে সংক্রমিত প্রায় ২৮০০]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement