৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

শিয়রে ভোট, এবার জেড ক্যাটেগরির নিরাপত্তা মুকুল রায়কে

Published by: Abhisek Rakshit |    Posted: March 24, 2021 8:58 pm|    Updated: March 25, 2021 4:26 pm

An Images

দীপঙ্কর মণ্ডল: বেজে গিয়েছে বঙ্গে বিধানসভা নির্বাচনের (WB Elections 2021) দামামা। ২৭ মার্চ রাজ্যে প্রথম দফা নির্বাচন। তার আগেই নিরাপত্তা বাড়ল বিজেপির সহ-সভাপতি মুকুল রায়ের। এবার থেকে জেড ক্যাটেগরির নিরাপত্তা পাবেন তিনি। সূত্রের খবর, বুধবারই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে এই সংক্রান্ত নির্দেশিকা এসেছে।

বর্তমানে ওয়াই প্লাস ক্যাটেগরির নিরাপত্তা পেতেন মুকুল রায় (Mukul Roy)। তবে বৃহস্পতিবার থেকেই বাড়তি নিরাপত্তা পেতে চলেছেন তিনি। স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে নির্দেশিকা জারি করে একথা জানানো হয়েছে। প্রসঙ্গত, দীর্ঘ ২০ বছর পর এবারই ভোটের ময়দানে লড়ছেন মুকুল রায়। শেষবার ভোটে দাঁড়িয়েছিলেন ২০০১ সালে। তারপর কেটে গিয়েছে দীর্ঘ ২০ টা বছর। অন্তরালে থেকেই কাজ করে গিয়েছেন। কিন্তু এবার সরাসরি নামছেন ভোটযুদ্ধে। কৃষ্ণনগর উত্তর থেকে ভোটে লড়বেন তিনি। তাঁর মূল প্রতিপক্ষ তৃণমূলের তারকা প্রার্থী অভিনেত্রী কৌশানি মুখোপাধ্যায়। ফলে কড়া লড়াইয়ের মুখে পড়তে হতে পারে মুকুল রায়কে। এমনটাই মত রাজনৈতিক মহলের।

[আরও পড়ুন: ভোটারদের অযোধ্যা নিয়ে যাওয়ার প্রতিশ্রুতির জের, কমিশনের কোপে জিতেন্দ্র তিওয়ারি]

এর আগে তৃণমূল ত্যাগের পরই শুভেন্দু অধিকারীকে জেড ক্যাটেগরির নিরাপত্তা দিয়েছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। রাজ্যের প্রাক্তন এই মন্ত্রীর জন্য বরাদ্দ করা হয় বুলেট প্রুফ গাড়িও। শুভেন্দুর পর নিরাপত্তা বাড়ানো হয় বর্ধমান পূর্বের সাংসদ সুনীল মণ্ডলেরও। তিনিও তৃণমূল ছেড়েছিলেন। তারপরই তাঁর নিরাপত্তা বাড়ানো হয়। আপাতত ‘ওয়াই প্লাস’ ক্যাটেগরির নিরাপত্তা পাচ্ছেন তিনি। এছাড়া সদ্য বিজেপিতে যোগ দেওয়ায় নিরাপত্তা বাড়ে মিঠুন চক্রবর্তীরও (Mithun Chakraborty)। তাঁকেও দেওয়া হয়েছে ‘ওয়াই প্লাস’ ক্যাটেগরির নিরাপত্তা। ব্রিগেডে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) জনসভা থেকে বিজেপিতে যোগ দিয়েছিলেন মিঠুন। তাঁকে ‘বাংলার ছেলে’ বলেই সম্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী। আর তারপরই নিরাপত্তা বাড়ানো হয় মিঠুনের।

[আরও পড়ুন: ভোটারদের মন পেতে দলীয় বিধায়ক ও সাংসদকেই ‘চোর’ বললেন তৃণমূল প্রার্থী! ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement