BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৭  বুধবার ২৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

থামছে না টুইট যুদ্ধ, ফের প্রশাসনিক আধিকারিকদের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন ধনকড়ের

Published by: Sayani Sen |    Posted: November 27, 2020 8:57 am|    Updated: November 27, 2020 8:57 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যপালের সঙ্গে ফের প্রকট রাজ্যের সংঘাত। তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় (Kalyan Banerjee) বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে রাজ্যের সাংবিধানিক প্রধানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার আরজি কলকাতা পুলিশকে জানান। তার পালটা জবাবও দিতে ছাড়েননি রাজ্যপাল। তবে শুক্রবারও ধনকড় জিইয়ে রাখলেন বিরোধিতার ঝাঁজ। আরও একবার টুইটে রাজ্যের বিরুদ্ধে একহাত নিলেন তিনি। প্রশ্ন তুললেন প্রশাসনিক স্বচ্ছতা নিয়েও।

প্রশাসনিক আধিকারিকরা কার্যত দলদাসে রূপান্তরিত হয়েছে বলে বারবার অভিযোগ করেছেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। শুক্রবারের টুইটেও স্পষ্ট সেই অভিযোগ। বাংলার গণতন্ত্র বিপন্ন বলেও অভিযোগ তাঁর। এই পরিস্থিতিতে রাজ্যের সকল নাগরিককে রুখে দাঁড়ানোর আহ্বান রাজ্যপালের। সংবিধান রক্ষায় সারাক্ষণ কাজ করে চলেছেন বলেও দাবি জগদীপ ধনকড়ের। আরেকটি টুইটে আবারও অবাধ এবং স্বচ্ছ নির্বাচনের দাবি জানিয়েছেন তিনি। জ্ঞানবন্ত সিংয়ের বিরুদ্ধেও সুর চড়িয়েছেন রাজ্যপাল। ক্ষমতাকে ভুল কাজে ব্যবহার করছেন বলেও অভিযোগ তাঁর।

[আরও পড়ুন: রাজ্যের কোভিড গ্রাফ নিম্নমুখী, তবে অস্বস্তি জারি এই দুই জেলার পরিসংখ্যানে]

কয়লা এবং গরুপাচার কাণ্ডে দিনকয়েক ধরে সুর চড়িয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। প্রশাসনিক ক্ষেত্রে দুর্নীতির অভিযোগ তুলেছেন। তারই পালটা জবাব দিয়েছিলেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। প্রশাসনিক আধিকারিকদের রাজ্যপাল হুমকি দিচ্ছেন এবং তদন্ত প্রভাবিত করার চেষ্টা করছেন বলে অভিযোগ করেন। কলকাতা পুলিশের কাছে রাজ্যপালের বিরুদ্ধে মামলা রুজু করার আরজিও জানান তিনি। যদিও সেই অভিযোগ খণ্ডন করেন খোদ জগদীপ ধনকড়। অবাধ নির্বাচনের কথা বললে অনেকেই আক্রমণের রাস্তায় হাঁটেন বলেও অভিযোগ তাঁর।

[আরও পড়ুন: ইস্তফা শুভেন্দু অধিকারীর, HRBC’র নতুন চেয়ারম্যান কল্যাণ বন্দ্যোপাধ্যায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement