১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে নতুন প্রার্থী ঘোষণা করল সংযুক্ত মোর্চা

Published by: Tiyasha Sarkar |    Posted: April 21, 2021 1:23 pm|    Updated: April 21, 2021 2:08 pm

WB polls: New candidates for Shamsherganj and Jangipur announced by congress and RSP | Sangbad Pratidin

শাহাজাদ হোসেন, ফরাক্কা: ভোটের মুখে করোনা প্রাণ কেড়েছে মুর্শিদাবাদের দুটি বিধানসভা আসনের দুই প্রার্থীর। একজন সামশেরগঞ্জ থেকে কংগ্রেসের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন। অন্যজন জঙ্গিপুরের সংযুক্ত মোর্চার প্রার্থী। পিছিয়েছে ওই আসনের ভোট। বুধবার ওই দুই আসনে নতুন প্রার্থীর নাম ঘোষণা করল দল। জানা গিয়েছে, সামশেরগঞ্জ থেকে কংগ্রেসের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন মৃত রেজাউল হকের স্ত্রী রোকেয়া খাতুন। জঙ্গিপুর আসনে সংযুক্ত মোর্চার হয়ে লড়বেন আরএসপি প্রার্থী জানে আলম।

বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন সামশেরগঞ্জের দাপুটে কংগ্রেস নেতা রেজাউল হক (Rejaul Haque) ওরফে মন্টু বিশ্বাস। করোনার (Coronavirus) উপসর্গ থাকায় ঝুঁকি না নিয়ে পরীক্ষা করা হয়। রিপোর্ট আসে পজিটিভ। প্রবল শ্বাসকষ্ট থাকায় গত বুধবার অর্থাৎ ১৪ এপ্রিল তাঁকে জঙ্গিপুর থেকে কলকাতায় নিয়ে আসা হয়। ভরতি করা হয় একটি বেসরকারি হাসপাতালে। বৃহস্পতিবার সেখানেই মৃত্যু হয় রেজাউল হকের।পরের দিনই করোনা প্রাণ কাড়ে জঙ্গিপুর আসনের সংযুক্ত মোর্চা সমর্থিত আরএসপি প্রার্থী প্রদীপ নন্দীর। ফলে স্বাভাবিকভাবেই ওই দুই আসনের ভোট নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়। 

[আরও পড়ুন: ২৪ ঘণ্টার ব্যবধানে ফের উত্তপ্ত মুর্শিদাবাদ, উদ্ধার তৃণমূল কর্মীর গলা কাটা দেহ]

পরবর্তীতে কমিশনের তরফে জানানো হয়েছে, ভোটের ফল ঘোষণার পর ১৩ মে ওই দুই আসনে নির্বাচন হবে। ভোটের দিনক্ষণ স্থির হতেই মৃত প্রার্থীর জায়গায় নতুনদের নাম ঘোষণা করল দল। জানা গিয়েছে, সামশেরগঞ্জ আসনে মৃত রেজাউল হকের স্ত্রীর উপরই ভরসা রেখেছে কংগ্রেস। উল্লেখ্য, এই আসনে লড়াই করছে না জোট। সামশেরগঞ্জে প্রার্থী দিয়েছে বাম, কংগ্রেস দুই দলই। অন্যদিকে জঙ্গিপুরে লড়াই করছে সংযুক্ত মোর্চা। প্রদীপ নন্দীর জায়গায় লড়াই করবেন জানে আলম। জানা যাচ্ছে, মুর্শিদাবাদের বামফ্রন্টের জেলা পরিষদের সহকারী সভাধিপতি ছিলেন তিনি। সুতির ২ বারের বিধায়কও। 

[আরও পড়ুন: ‘এটা মোদি মেড ডিজাসস্টার’, বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীকে তোপ ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে