৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

West Bengal Election: তৃণমূলে ভোট দিলেও পড়ছে বিজেপিতে! অভিযোগ তুলে কাঁথিতে তুমুল বিক্ষোভ স্থানীয়দের

Published by: Tiyasha Sarkar |    Posted: March 27, 2021 9:56 am|    Updated: March 27, 2021 11:32 am

An Images

রঞ্জন মহপাত্র, কাঁথি: তৃণমূলে (TMC) ভোট দিলেও তা পড়ছে বিজেপিতে। বিধানসভা নির্বাচনের প্রথম দফা ভোটগ্রহণ শুরুর কিছুক্ষণের মধ্যেই এমন অভিযোগ তুললেন কাঁথি দক্ষিণের ভোটাররা। ইভিএম বদলের দাবিতে বুথের বাইরে বিক্ষোভে শামিল স্থানীয়রা। তাঁরা সাফ জানিয়েছেন, দাবি না মানা পর্যন্ত বন্ধ  থাকবে ভোটগ্রহণ প্রক্রিয়া। এই ঘটনাকে কেন্দ্র করে স্বাভাবিকভাবেই উত্তেজনা ছড়িয়েছে। ঘটনাস্থলে রয়েছে পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী।

নিয়ম মেনে বাকি বুথের মতোই শনিবার সকালে কাঁথি দক্ষিণের মাজনা হাইমাদ্রসায় শুরু হয় ভোটগ্রহণ। কিছুক্ষণ পর থেকেই স্থানীয়রা অভিযোগ করেন, তাঁরা তৃণমূলের প্রতীকে ভোট দিলেও, তা গিয়ে পড়ছে বিজেপিতে। সাড়ে নটা নাগাদ এই অভিযোগকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে ওই হাইমাদ্রসা চত্বর। ভোট বন্ধ করে দেন স্থানীয়রা। ইভিএম পরিবর্তনের দাবি জানান তাঁরা। পুলিশ-কেন্দ্রীয় বাহিনী পরিস্থিতি আয়ত্তে আনার চেষ্টা করলেও কোনও লাভ হয়নি। নিজেদের অবস্থানে অনড় স্থানীয়রা। ফলে প্রায় দেড় ঘণ্টা ওই কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ থাকে। পরে অবশ্য শুরু হয় ভোটগ্রহণ প্রক্রিয়া। কিন্তু ভোট যখন বন্ধ ছিল, তখন  বাইরে উত্তেজিত জনতার ভিড়। নতুন ইভিএম আসার অপেক্ষায় ছিলেন তাঁরা। এক স্থানীয় বাসিন্দার কথায়, “আমি বিজেপিকে ভোট দিইনি। তৃণমূলে ভোট দেওয়ার পরেও দেখছি ভোট পড়েছে বিজেপিতেই। প্রত্যেকেই এটা দেখেছে। ইভিএম না পালটানো পর্যন্ত আমরা ভোট দেব না।” 

WB polls: Voters allege EVM rigging in favour of BJP at Kanthi Dakshin

[আরও পড়ুন: প্রচারে বেরিয়ে পায়ে আঘাত তৃণমূল সাংসদ মিমির, যন্ত্রণা নিয়েই করলেন জনসভা]

উল্লেখ্য, জেলায় জেলায় নির্বাচনী প্রচারে গিয়ে বারবার ইভিএমে কারচুপির আশঙ্কা প্রকাশ করেছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি বারবার কর্মীদের পরামর্শ দিয়েছিলেন, ইভিএম ভালভাবে পরীক্ষা করে তবেই ভোট করানোর। 

দেখুন ভিডিও: 

[আরও পড়ুন: রাত থেকে নিখোঁজ, ভোটের দিন সকালেই কেশিয়াড়িতে উদ্ধার বিজেপি কর্মীর রক্তাক্ত দেহ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement