Advertisement
Advertisement

Breaking News

WB Weather Update

WB Weather Update: দুর্যোগ কাটলেই কলকাতা-সহ রাজ্যে জাঁকিয়ে শীত? জেনে নিন কী বলছে হাওয়া অফিস

রাত থেকে অঝোর বৃষ্টিতে নাজেহাল আমজনতা।

WB Weather Update: MeT predicts rain in Kolkata and adjacent area । Sangbad Pratidin
Published by: Sayani Sen
  • Posted:December 7, 2023 9:23 am
  • Updated:December 7, 2023 9:50 am

নিরুফা খাতুন: রাত থেকেই অঝোর বৃষ্টি। বৃহস্পতিবার দিনভর বৃষ্টি থেকে রক্ষা নেই কলকাতা-সহ গোটা রাজ্যবাসীর। আলিপুর আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার থেকে আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা। শনিবার ফিরবে শীতের আমেজ।

হাওয়া অফিস সূত্রে খবর, ঘূর্ণিঝড় ‘মিগজাউম’ বর্তমানে ছত্তিশগড়ে অবস্থান করছে। তার প্রভাবে দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ কয়েক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা। দিনভর কলকাতা-সহ হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, নদিয়ায় বৃষ্টির সম্ভাবনা। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মালদহ ও উত্তর দিনাজপুরে ভারী বৃষ্টি হতে পারে।

Advertisement

[আরও পড়ুন: ফের মেট্রোয় আত্মহত্যার চেষ্টা, ব্যাহত পরিষেবা]

বিক্ষিপ্ত বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম। তবে শুক্রবার থেকে আবহাওয়ার পরিবর্তনের সম্ভাবনা। আর দুর্যোগ কাটলেই শনিবার থেকে তাপমাত্রা নামতে পারে। আগামী সপ্তাহে তাপমাত্রা অনেকটাই কমতে পারে বলেই ইঙ্গিত আবহাওয়া দপ্তরের। আগামী মঙ্গলবারের মধ্যে রাতের তাপমাত্রা তিন থেকে পাঁচ ডিগ্রি পর্যন্ত নামতে পারে।

Advertisement

এদিকে, উত্তরবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি হতে পারে মালদহ এবং দিনাজপুরে। আগামী ২৪ ঘন্টায় দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার কোচবিহার ও জলপাইগুড়িতে বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা। আগামী তিন-চার দিন উত্তরবঙ্গের তাপমাত্রা প্রায় একইরকম থাকবে। সিকিমে হালকা তুষারপাতের সম্ভাবনাও রয়েছে।

[আরও পড়ুন: ‘কলকাতা নিশ্বাস নিতে পারছে না, আর জলা জমি বুজিয়ে বিল্ডিং করছেন?’, তোপ বিচারপতি সিনহার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ