BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

আজ থেকে বাড়বে তাপমাত্রা, আর কি ফিরবে শীত? কী জানাল হাওয়া অফিস?

Published by: Paramita Paul |    Posted: January 19, 2021 9:28 am|    Updated: January 19, 2021 12:36 pm

An Images

নব্যেন্দু হাজরা: পূর্বাভাস মতোই সপ্তাহের শুরু থেকে পালাই পালাই করছে শীত। কিন্তু শীতবিলাসীদের দুঃখের কারণ নেই। কারণ সপ্তাহের মাঝেই বদলাবে সেই পরিস্থিতি। সপ্তাহান্তে ফের ঝোড়ো ব্যাটিং করতে পারে মাঘ মাসের শীত (Winter)। বৃহস্পতিবার থেকে রাজ্যে (Bengal) ফের জাঁকিয়ে শীত পড়ার পূর্বাভাস দিয়ে রাখলেন আবহাওয়াবিদরা। সেই সঙ্গে জানালেন  উত্তরবঙ্গে কয়েক পশলা বৃষ্টিও হতে পারে। ঘন কুয়াশায় মুখ ঢাকবে রাজ্য।

মঙ্গলবার সকাল থেকেই কুয়াশার চাদরে মুখ ঢেকেছে গোটা রাজ্য। বেলা বাড়লে উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গে বৃষ্টি না হলেও রোদের দেখা মিলবে না। বরং কলকাতা-সহ দক্ষিণের জেলাগুলিতে আংশিক মেঘলা আকাশ থাকতে পারে। তাপমাত্রাও ঊর্ধ্বমুখী হবে। আজ, মঙ্গলবার এবং কাল কলকাতা-সহ গোটা রাজ্যের তাপমাত্রা বাড়বে।

[আরও পড়ুন : তরুণী হত্যাকাণ্ডের ঘটনায় দফায় দফায় বিক্ষোভ, লাঠিচার্জ পুলিশের, উত্তপ্ত সাঁকরাইল]

আলিপুর আবহাওয়া অফিস জানাচ্ছে, রাত ও দিনের তাপমাত্রা বৃদ্ধি পাওয়ায় বেশ গরম অনুভূত হবে। এই দু’দিনে প্রায় তিন ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে। কিন্তু চিন্তার কোনও কারণ নেই। বৃহস্পতিবার রাত থেকেই ফের আবহাওয়ার পরিবর্তন হবে। দক্ষিণ-পশ্চিম হাওয়ার প্রভাব কাটিয়ে আবার উত্তুরে হাওয়া বইবে। বৃহস্পতিবার থেকে শনিবারের মধ্যে ফের ৩ থেকে ৪ ডিগ্রি নামতে পারে তাপমাত্রা। সপ্তাহান্তে শীতের আরও একটা ছোট্ট ইনিংস পেতে পারে রাজ্যবাসী। হাওয়া অফিস বলছে, শুক্র ও শনিবার জমিয়ে শীত অনুভূত হবে। রবিবারেও থাকবে শীতের আমেজ। কিন্তু রবিবার থেকেই ধীরে ধীরে ফের পারদ ঊর্ধ্বমুখী হবে।

এদিকে উত্তরবঙ্গে আজ ও কাল বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে বৃষ্টি হতে পারে। ঘন কুয়াশার চাদরে ঢাকবে উত্তরবঙ্গ। ফলে দৃশ্যমানতা অনেকটা নেমে যেতে পারে। আজ কলকাতার তাপমাত্রা সামান্য বাড়বে। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ১৩.৮ ডিগ্রি।

[আরও পড়ুন : ‘মমতাকে হিংসা করেন মোদি’, প্রধানমন্ত্রীকে ‘বেইমান’ বলে কটাক্ষ অনুব্রতর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement