BREAKING NEWS

২৬ চৈত্র  ১৪২৬  বৃহস্পতিবার ৯ এপ্রিল ২০২০ 

Advertisement

ঘূর্ণাবর্তের জেরে সকাল থেকে বৃষ্টি, দার্জিলিংয়ে শিলাবৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস

Published by: Sucheta Chakrabarty |    Posted: February 25, 2020 12:58 pm|    Updated: February 25, 2020 12:58 pm

An Images

নব্যেন্দু হাজরা:  সকাল থেকেই মুখভার আকাশের। দফায় দফায় চলছে ঝিরঝিরে বৃষ্টি, সঙ্গে বইছে ঠাণ্ডা হাওয়া। সকাল থেকেই বৃষ্টি হওয়ায় নাজেহাল কলকাতাবাসী। বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্তের জেরে রবিবার থেকেই বৃষ্টির পূর্বাভাস জানিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। শুধুমাত্র কলকাতা নয়, সংলগ্ন জেলাগুলিও ভিজেছে বৃষ্টিতে।  

কোঙ্কন উপকূল থেকে বিহার পর্যন্ত তৈরি হয়েছে নিম্নচাপ অক্ষরেখা। এর দোসর হয়েছে পশ্চিমী ঝঞ্ঝা। দুইয়ের আঘাতেই বৃষ্টির অনুকূল পরিবেশ তৈরি হচ্ছে এই রাজ্য তথা উত্তরভারত, উত্তর-পূর্ব ভারতে ও মধ্য ভারতে। পশ্চিমবঙ্গেও বিক্ষিপ্ত বৃষ্টি চলছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, বজ্রবিদ্যু- সহ বৃষ্টি হবে আজ রাজ্যজুড়ে। উত্তরবঙ্গের দার্জিলিং(Darjeeling) সহ পাঁচ জেলায় বৃষ্টি বাড়বে আগামিকাল। মালদা, দুই দিনাজপুর, জলপাইগুড়ি, নদিয়া, মুর্শিদাবাদ ও দুই ২৪ পরগনায় দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতাতেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। বুধবার উত্তরবঙ্গের জেলাগুলিতে শিলাবৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

[আরও পড়ুন:চুয়াল্লিশ হাজারি ইঞ্জেকশনেই জীবনের পথে ফিরলেন বৃদ্ধা, নজির সরকারি হাসপাতালের]

কলকাতায় আজকের সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৭ ডিগ্রী সেলসিয়াস। গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম ছিল। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫১ থেকে 9৯৮ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে সামান্য বৃষ্টিপাত হওয়ায়। এই বছর শীতের খামখেয়ানিপনায় কার্যত প্রথম থেকেই নাজেহাল দশা ছিল নগরবাসীর। বারবার পশ্চিমী ঝঞ্ঝার হানায় বাধা পায় উত্তুরে হাওয়া। তবে চলতি সপ্তাহে বৃষ্টির জেরে হালকা শীতের আমেজ সপ্তাহের শেষ পর্যন্ত বজায় থাকবে বলেই আশা করছেন আবহবিদরা।

[আরও পড়ুন:খাস কলকাতায় ভেজাল দুধের কারবারে ধৃত ৩, বড় চক্রের হদিশে পুলিশ]

Advertisement

Advertisement

Advertisement