BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

পুজোয় নতুন শাড়ি পাবেন অভাবীরাও, বাড়ি বাড়ি পৌঁছে যাচ্ছে ‘দিদির উপহার’

Published by: Tiyasha Sarkar |    Posted: September 26, 2021 3:36 pm|    Updated: September 26, 2021 9:09 pm

West Bengal govt will send saree to poor people of the state ahead of Durga Puja | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর হাতে গোনা মাত্র কয়েকটা দিন বাকি। অন্যবছর এই সময় কেনাকাটায় ব্যস্ত থাকেন কমবেশি সকলেই। এবারও টুকিটাকি কেনাকাটা শুরু করেছেন অনেকেই, তবে করোনা (Corona Virus) পরিস্থিতিতে কমবেশি বহু মানুষ আর্থিক সংকটে। সেই কারণেই এবার পুজোর মুখে জেলার মহিলাদের শাড়ি উপহার দিচ্ছে রাজ্য সরকার।

সম্প্রতি, রাজ্যের তরফে অভাবীদের হাতে শাড়ি তুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর নাম দেওয়া হয়েছে, ‘পুজোয় দিদির উপহার।’ পুজোর মরশুমে নতুন পোশাক না হওয়ায় যাতে কারও মন খারাপ না হয়, সেই কারণেই এই বিশেষ উদ্যোগ। জানা গিয়েছে, রাজ্যের প্রতিটি ব্লকের অভাবী পরিবারের মহিলাদের হাতে তুলে দেওয়া হবে এই শাড়ি। সম্পূর্ণ বিনামূল্যে এই শাড়ি পাবেন মহিলারা। ইতিমধ্যেই শুরু হয়েছে তালিকা তৈরির কাজ। মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সিদ্ধান্তে আপ্লুত মহিলারা। তবে এবিষয়ে এখনও রাজ্যের তরফে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

[আরও পড়ুন: সবুজসাথী সাইকেল বিক্রির অভিযোগ, রাজনৈতিক সংঘর্ষে নদিয়ার হাঁসখালিতে গুলিবিদ্ধ ৫]

ক্ষমতায় আসার পর থেকেই মহিলাদের জন্য একাধিক প্রকল্প এনেছে মমতা সরকার। তার মধ্যে রয়েছে কন্যাশ্রী, রূপশ্রীর মতো নানা প্রকল্প। এছাড়া একুশের বিধানসভার নির্বাচনের আগে মহিলাদের জন্য ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্প চালুর প্রতিশ্রুতি দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তৃতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েই ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্প চালু করেছেন। রাজ্যের বহু মানুষ ইতিমধ্যেই ওই প্রকল্পের সুবিধা পেতে আবেদন করেছেন। এতে মহিলারা মাসে পাবেন ৫০০ টাকা। তফসিলি মহিলারা প্রতি মাসে পাবেন ১০০০ টাকা।

 

[আরও পড়ুন: মূক ও বধির তরুণীকে ধর্ষণ, প্রমাণ লোপাটের জন্য খুনের চেষ্টা, চাঞ্চল্য মালদহে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement