৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Weather Update: ফের নিম্নচাপের ভ্রুকূটি, মঙ্গলবার থেকে ভারী বৃষ্টিতে ভিজতে পারে বাংলা

Published by: Sayani Sen |    Posted: July 25, 2021 12:26 pm|    Updated: July 25, 2021 12:30 pm

West Bengal may witness very heavy rainfall from Tuesday । Sangbad Pratidin

নব্যেন্দু হাজরা: ফের রাজ্যে নিম্নচাপের ভ্রুকূটি। মঙ্গলবার থেকে ফের রাজ্যে বৃষ্টির (Rain) সম্ভাবনা। বুধবার থেকে অতি ভারী বৃষ্টিতে ভাসতে পারে গোটা বাংলা। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও একই আবহাওয়া জারি থাকবে বলেই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দপ্তরের।

হাওয়া অফিস সূত্রে খবর, উত্তর বঙ্গোপসাগরে বুধবার একটি নিম্নচাপ তৈরি হতে পারে। তার প্রভাবে দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়বে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়। তবে রবি ও সোমবার বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির পূর্বাভাস। মঙ্গলবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে। ওইদিন কলকাতা-সহ উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি ও পূর্ব বর্ধমান জেলায় দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা। উপকূলীয় জেলাগুলোতে বৃষ্টি বেশি হবে। বুধবার ও বৃহস্পতিবার অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত হওয়ার আশঙ্কা। কলকাতা, হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান ও নদিয়া জেলায় ভারী বৃষ্টির সর্তকতা জারি। শুক্রবার ভারী বৃষ্টি হবে পশ্চিমের জেলা বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে। উত্তরবঙ্গের মালদহ, উত্তর এবং দক্ষিণ দিনাজপুরে আগামী ৪৮ ঘন্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পং, কোচবিহার-সহ পাঁচটি জেলায় মঙ্গলবার থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা।

[আরও পড়ুন: রান্নাঘর থেকে বাথরুম পুরোটাই সোনায় মোড়া, পুলিশ অফিসারের কীর্তিতে হতবাক সকলে]

বৃষ্টির প্রভাবে নদীর জলস্তর বাড়তে পারে। কলকাতা-সহ বিভিন্ন পুরসভা এলাকাগুলির কিছু এলাকা জলমগ্ন হতে পারে। অন্যান্য জেলার নিচু এলাকা প্লাবিত হতে পারে। উল্লেখ্য, গত সপ্তাহেও নিম্নচাপের বৃষ্টিতে ভেজে বাংলা। বৃদ্ধি পায় নদীর জলস্তর। কলকাতার বিভিন্ন এলাকা জলমগ্নও হয়ে পড়ে। বর্ষা চলতি বছর শুরু থেকেই বেশ জমিয়েই ব্যাটিং করছে। তার উপর রয়েছে নিম্নচাপ। জোড়া ফলায় বৃষ্টি থেকে রেহাই নেই বঙ্গবাসীর।

[আরও পড়ুন: ‘My Rockstar!’ মেয়ে মুস্কানের ISC রেজাল্ট দেখে ফেসবুক পোস্টে উচ্ছ্বাস মীরের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×