BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

মন্ত্রী যখন গায়ক, লাদাখের শহিদদের জন্য গান বাঁধলেন রাজীব বন্দ্যোপাধ্যায়

Published by: Sandipta Bhanja |    Posted: June 25, 2020 4:13 pm|    Updated: June 25, 2020 4:13 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় সেনা জওয়ানদের রক্তে ভিজেছে লাদাখের মাটি। লাল ফৌজের অতর্কিত হামলায় শহিদ হয়েছেন ২০ জন ভারতীয় সেনা জওয়ান। আর সেই শহিদ জওয়ানদের শ্রদ্ধা জানিয়েই গান ধরলেন রাজ্যের মন্ত্রী তথা ডোমজুড়ের তৃণমূল বিধায়ক রাজীব বন্দ্যোপাধ্যায়। তৃণমূল কংগ্রেসের অন্দরে গায়ক হিসেবে যাঁর বেশ সুখ্যাতি রয়েছে।

‘হিন্দুস্তান মেরি জান’ গানটিতে গালওয়ান (Galwan) সীমান্তে শহিদ জওয়ানদের শ্রদ্ধা জানানোর পাশাপাশি ‘প্রতিবেশী শত্রু’ পক্ষের কাছে দেশের শক্তিও সুরের মাধ্যমে তুলে ধরেছেন তিনি। আর শুধু গানই নয়, খুব সীমিত সময়ের মধ্যে তৈরি করা হয়েছে একটি পূর্ণাঙ্গ মিউজিক ভিডিও। যেখানে কখনও শহিদ কর্ণেল সন্তোষবাবু, জওয়ান, রাজেশ ওরাওঁয়ের ছবি ভেসে উঠেছে, আবার কখনও বা যুদ্ধক্ষেত্র, কুচকাওয়াচের ফুটেজ দেখানো হয়েছে।

[আরও পড়ুন: শুরুতেই ধাক্কা জোট ঐক্যে, কংগ্রেসের প্রস্তাব ফুৎকারে উড়িয়ে দিল বামেরা]

এপ্রসঙ্গে মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee) জানান, মাত্র ৪ দিনেই পুরো ভিডিওটি তৈরি করা হয়েছে। তাঁর কথায়, “গালওয়ানের ঘটনা আমার উপরে এতটাই প্রভাব ফেলেছিল যে ভিতর থেকেই কিছু একটা করার আকাঙ্ক্ষা জেগে উঠেছিল। সেই ভাবনা থেকেই ‘হিন্দুস্তান মেরি জান’ গানটির কথা মাথায় আসে গত ২০ জুন। সুজয় গোস্বামীর সঙ্গে কথা হল। এবং তারপরই দ্রুত গানের কথা লিখে কম্পোজ করে ফেললেন তিনি।” সোমবারই গানের রেকর্ডিং সম্পন্ন হয়। এর আগে সুজয় গোস্বামীর সঙ্গে দলের প্রচারমূলক গানে কাজ করেছিলেন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, লাদাখের গালওয়ান সীমান্তে চিনা হামলার পরই এক সাংবাদিক সম্মেলনে নিজের ক্ষোভ উগরে দিয়েছিলেন রাজ্যের মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। বলেছিলেন, “এবার প্রতিবেশী দেশকে উপযুক্ত জবাব দেওয়ার সময় এসে গিয়েছে।” সেই মন্ত্রীই অন্তরের শ্রদ্ধার্ঘ্য জানিয়ে গান গাইলেন শহিদ জওয়ানদের জন্য।

[আরও পড়ুন: করোনা রোগীর মৃত্যুতে আতঙ্ক চরমে, মুর্শিদাবাদ মেডিক্যালে কাজ বয়কট অস্থায়ী কর্মীদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement