BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ভোট মরশুমে রাজ্যে লাফিয়ে বাড়ছে সংক্রমণ, ২৪ ঘণ্টায় করোনার বলি ৪

Published by: Sulaya Singha |    Posted: March 26, 2021 8:12 pm|    Updated: March 26, 2021 8:29 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাত পোহালেই ভোট। করোনা আবহে সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে বিভিন্ন রকম ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কিন্তু তার আগে রাজ্যের কোভিড গ্রাফ নতুন করে চিন্তা কয়েক গুণ বাড়িয়ে দিল। টেস্টিং বাড়ার সঙ্গে সঙ্গেই লাফিয়ে বাড়ল বাংলার দৈনিক সংক্রমণের সংখ্যা।

এদিন স্বাস্থ্যদপ্তরের দেওয়া বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনার (COVID-19) কবলে পড়েছেন ৬৪৬ জন। যার মধ্যে শহর কলকাতায় একদিকে আক্রান্ত ২৩৯ জন। প্রত্যাশিতভাবেই দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। একদিনে সেখানে ১৫৩ জনের শরীরে মারণ ভাইরাসের হদিশ মিলেছে। সে জেলা স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা গিয়েছে, সেখানে আক্রান্তদের মধ্যে ৪০২ জন রয়েছেন হোম আইসোলেশনে। আক্রান্তরা কোভিড কন্ট্রোল সেলে মোবাইলে যোগাযোগ করেই চিকিৎসা পরিষেবা পাচ্ছেন। জেলার ৪টি সরকারি ও ২টি বেসরকারি হাসপাতালে ৫২ জন রোগী ভরতি। বেশ করেকজনকে কলকাতার হাসপাতালেও ভরতি করা হয়েছে। এদিকে, পর্যটকের সংখ্যা বাড়তে পাহাড়েও বাড়ছে সংক্রমণ। একদিনে দার্জিলিংয়ে করোনায় আক্রান্ত ১০ জন। ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা হল ৫ লক্ষ ৮৩ হাজার ২৭ জন।

[আরও পড়ুন: ‘উনি রাক্ষস, বাংলাকে গিলতে এসেছেন’, নাম না করে অমিত শাহকে নজিরবিহীন আক্রমণ মমতার]

উদ্বেগ বাড়িয়ে ফের একলাফে অনেকখানি বাড়ল রাজ্যের অ্যাকটিভ কেসও। বর্তমানে করোনায় চিকিৎসাধীন ৪ হাজার ২৩১। একইসঙ্গে এই ভাইরাস এখনও কেড়ে চলেছে মানুষের প্রাণও। গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনার বলি চারজন। এখনও পর্যন্ত রাজ্যে কোভিড-১৯-এ প্রাণ হারিয়েছেন ১০ হাজার ৩২০ জন।

তবে করোনা ভাইরাস সঙ্গে লড়াইয়ে ভরসা জোগাচ্ছেন কোভিডজয়ীরাই। গত ২৪ ঘণ্টাতেই যেমন সুস্থ হয়ে উঠেছেন ৩৬১ জন। এ নিয়ে মোট ৫ লক্ষ ৬৮ হাজার ৪৭৬ জন করোনাজয়ী। সুস্থতার হারও গতকালের তুলনায় কম। বর্তমানে ৯৭.৫০ শতাংশ মানুষ মারণ ভাইরাস থেকে মুক্ত। দেশজুড়ে টিকাকরণের পাশাপাশি চলছে টেস্টিংও। ব্যতিক্রমী নয় বাংলায়। স্বাস্থ্যদপ্তরের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার সংখ্যা গতকালের তুলনায় বেড়েছে। একদিনে করোনা টেস্ট হয়েছে ২৪ হাজার ৩৪ জনের।

[আরও পড়ুন: বাংলার নির্বাচনে দলবদলুদের ব্যর্থতার নজিরই বেশি! অতীত রেকর্ড চিন্তায় রাখবে বিজেপিকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement