BREAKING NEWS

২৬ বৈশাখ  ১৪২৮  সোমবার ১০ মে ২০২১ 

READ IN APP

Advertisement

‘দলত্যাগীদের জন্য তৃণমূলের দরজা বন্ধ’, নাম না করে শুভেন্দুকে নিশানা মমতার

Published by: Tiyasha Sarkar |    Posted: January 25, 2021 2:36 pm|    Updated: March 17, 2021 5:31 pm

Mamata-Banerjee

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হুগলির পুরশুড়ার সভা থেকে দলত্যাগীদের কড়া বার্তা দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সাফ জানালেন, যাঁরা দল থেকে বেরিয়ে গিয়েছেন, তাঁরা আর কোনওভাবেই তৃণমূলে ফিরতে পারবেন না। কটাক্ষ করে বলেন, দুর্নীতি ঢাকতেই অনেকে বিজেপিতে যাচ্ছে। 

সোমবার দুপুরে হাওড়ার পুরশুড়ায় সভায় যোগ দেন মমতা। সেখান থেকে দলত্যাগী নেতাদের তুলোধনা করেন তিনি। নিশানা করেন বিজেপিকে। দলবদলের হিড়িক প্রসঙ্গে মমতা বলেন, “বিজেপি ওয়াশিং মেশিন। অনেক নেতাই টাকা করেছেন। কালো টাকা। সেই টাকা ঢাকতে তাঁরা ওয়াশিং মেশিন বিজেপিতে চলে যাচ্ছে। তাতে দলের কোনও ক্ষতি নেই। অনেকেই আবার টিকিট পাবেন না জেনে গিয়েছেন।” পাশাপাশি হুঙ্কার ছেড়ে তৃণমূল সুপ্রিমো বললেন, “এতদিন দলে থেকে অনেকেই অনেক কথা বলছেন। দল যথাযথ ব্যবস্থা নেবে। দলবিরোধী কাজ কোনওভাবেই বরদাস্ত করা হবে না।” এরপরই নাম না করে শুভেন্দু অধিকারীকে নিশানা করে সাফ জানান, দলত্যাগীদের দলে ফেরার রাস্তা সম্পূর্ণ বন্ধ। বললেন, “অত্যন্ত ভাবনাচিন্তা করেই নতুন সদস্যদের নেওয়া হবে দলে।” 

[আরও পড়ুন: জামুড়িয়ায় তৃণমূলের দখল করা দেওয়ালে অশ্লীল গালিগালাজ লেখার অভিযোগ, কাঠগড়ায় BJP]

কয়েকমাস ধরেই শুভেন্দুর আচরণ সকলকে ভাবতে বাধ্য করেছিল। প্রকাশ্যে দলের বিরুদ্ধ মন্তব্য না করলেও ইঙ্গিতে বুঝিয়েছিলেন, তিনি বিরক্ত। পরবর্তীতে দলত্যাগ করে বিজেপিতে যোগ দেন তিনি। সঙ্গে নিয়ে যান বেশ কয়েকজন বিধায়ক ও এক সাংসদকে। এরপর আরও একাধিক নেতা প্রকাশ্যে দলের বিরুদ্ধে মুখ খুলেছেন। দলের তরফে তাঁদের মানভঞ্জনের চেষ্টাও করা হয়েছে। কোনওক্ষেত্রে নেতা-নেত্রীর মান ভাঙাতে শীর্ষ নেতৃত্ব সক্ষম হলেও অধিকাংশ ক্ষেত্রেই বিফল হয়েছেন। সম্প্রতি দল ও পদ ছেড়েছেন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। যদিও তাঁর রাজনৈতিক অবস্থান এখনও কারও কাছে স্পষ্ট নয়। এসবের মাঝে দলবিরোধী মন্তব্য করায় অপসারিত হয়েছেন বালির বিধায়ক বৈশালী ডালমিয়া। ওইদিনই তৃণমূল বুঝিয়ে দিয়েছে, দল এহেন আচরণ বরদাস্ত করবে না। আজ তা স্পষ্ট করলেন সুপ্রিমো।

[আরও পড়ুন: বাবুল-শুভেন্দুর পালটা কর্মসূচি ঘোষণা, ফের তৃণমূলের হয়ে মাঠে নামার ইঙ্গিত জিতেন্দ্রর   ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement