২১ ফাল্গুন  ১৪২৭  রবিবার ৭ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

‘কান ধরে হিন্দুধর্ম শেখাব’, অমিত শাহের পালটা সভা থেকে কড়া আক্রমণ মমতার

Published by: Paramita Paul |    Posted: February 18, 2021 4:48 pm|    Updated: February 18, 2021 4:58 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র কয়েক ঘণ্টা আগে নামখানায় দাঁড়িয়ে তৃণমূলকে তুলোধোনা করেছেন বিজেপির প্রাক্তন সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। পৈলানের সভা থেকে তাঁর আক্রমণের পালটা জবাব দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বিজেপি নেতাকে আক্রমণ শানালেন গঙ্গাসাগরের উন্নয়ন, সরস্বতী পুজো ও ধর্মভিত্তিক রাজনীতি নিয়ে। কটাক্ষ করে বললেন, “কান ধরে হিন্দুধর্ম শেখাব।”

নামখানায় দাঁড়িয়ে অমিত শাহ অভিযোগ করেছেন, “বাংলায় সরস্বতী পুজো হত না। দুর্গাপুজো হয় না। গেরুয়া শিবিরের চাপে কয়েকবছর পর এ রাজ্যে সরস্বতী পুজো চালু হয়েছে।” তাঁর সেই অভিযোগ উড়িয়ে এদিন মমতার জবাব, “সব মিথ্যে কথা। কে বলেছে এখানে সরস্বতী পুজো হয় না? দুর্গাপুজো না হলে ক্লাবগুলি কীভাবে টাকা পাচ্ছে? ” এ বিষয়ে বলতে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে মিথ্যাবাদী বলেও কটাক্ষ করেন মমতা।

[আরও পড়ুন : ‘আগে ভাতিজাকে সামলাও, তারপর দিদির সঙ্গে লড়বে’, অভিষেকের হয়ে সুর চড়ালেন মমতা]

তৃণমূল নেত্রীর অভিযোগ, “ওঁরা তো সরস্বতী পুজোর মন্ত্রই জানে না। বিজেপি নেতারা বাংলার সংস্কৃতি, শিষ্টাচার, ভদ্রতা সম্পর্কে কিচ্ছু জানে না।” এর পরই মমতার কটাক্ষ, “আমরা যে কাউকে কান ধরে হিন্দু ধর্ম শিখিয়ে দেব। বাড়ি গিয়ে মা-বোনেদের ভুল বোঝালে সোজা কান মুলে দিন। এতে তো আর মামলা হয় না।” মঞ্চ থেকে সরস্বতী পুজোর মন্ত্রচ্চারণ করেন মমতা।

সামনেই বাংলার বিধানসভা নির্বাচন। তৃণমূলের অভিযোগ, ধর্মের ভিত্তিতে ভোট বিভাজন করতে চাইছে বিজেপি। এ দিনও সেই অভিযোগে সরব হলেন মমতা। সঙ্গে জানিয়ে দিলেন, ধর্মের ভিত্তিতে এ রাজ্যের ভোট ভাগ করতে দেবে না তৃণমূল কংগ্রেস। বাংলার মেয়েদের ভোট টানতে চাকরিতে সংরক্ষণের প্রতিশ্রুতি দিয়েছেন শাহ। এদিন পালটা সেই অংশের ভোট ধরে রাখতে মমতা বলেন, “বাংলার মেয়েরা-মায়েরা আমার শক্তি। আমি তাঁদের পুজো করি। তাঁদের দেখে আমি রাজনীতিতে এসেছি।” বিজেপি নেতারা তাঁদের ভুল বোঝালে কান মুলে দেওয়ার দাওয়াই দিলেন মমতা। 

[আরও পড়ুন : ক্ষমতায় এলে রাজ্যে সপ্তম বেতন কমিশন, সরকারি চাকরিতে বাড়তি সংরক্ষণ, ঘোষণা শাহের]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement