২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

নেশার ঘোরে মুখ্যমন্ত্রীর উদ্দেশে সোশ্যাল মিডিয়ায় কুরুচিকর মন্তব্য, বর্ধমানে গ্রেপ্তার যুবক

Published by: Sucheta Sengupta |    Posted: November 21, 2021 8:33 pm|    Updated: November 21, 2021 10:00 pm

Youth arrested from Burdwan for obsen comments on CM Mamata Banerjee | Sangbad Pratidin

সৌরভ মাজি, বর্ধমান: সামাজিক মাধ্যমে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) সম্পর্কে কুরুচিকর পোস্ট করার অভিযোগে বর্ধমানের এক যুবককে গ্রেপ্তার করল পুলিশ। তৃণমূলের তরফে পুলিশে অভিযোগ দায়ের করা হলে তার ভিত্তিতেই পুলিশ অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। ধৃতের নাম সঞ্জিত মুর্মু। বাড়ি মেমারি থানার আমাদপুরে। রবিবার ধৃতকে বর্ধমান আদালতে পেশ করা হলে বিচারক বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দেন। সোমবার ফের তাকে আদালতে তোলা হবে বলে খবর।

জানা গিয়েছে, সম্প্রতি মুখ্যমন্ত্রী নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ‘দুয়ারে রেশন’ (Duare Ration) অনুষ্ঠানের উদ্বোধন করছিলেন। লাইভ ওই অনুষ্ঠানটিতে তাঁর ফেসবুক (Facebook) পাতায় মন্তব্য করতে গিয়ে অত্যন্ত অশালীন ভাষা প্রয়োগ করে বর্ধমানের মেমারির যুবক সঞ্জিত। মুখ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে তার ওই কুরুচিকর মন্তব্য সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। বিষয়টি নজরে আসে আমাদপুর অঞ্চল তৃণমূল সভাপতি বাপ্পা দাসের। তিনি ঘটনা নিয়ে পুলিশে অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে পুলিশ অভিযুক্তকে গ্রেপ্তার করে আদালতে পাঠায়।

[আরও পড়ুন: ৬ টি কুকুরছানাকে বস্তায় ভরে ফেলা হল ভাগাড়ে! লিলুয়ার ঘটনায় ক্ষোভে ফুঁসছেন পশুপ্রেমীরা]

তৃণমূলের দাবি, ‘দুয়ারে রেশন’ কর্মসূচির উদ্বোধনে মুখ্যমন্ত্রী বেশ কিছু ঘোষণা করেন। সেই ঘোষণার পরপরই মুখ্যমন্ত্রীকে নিয়ে কুরুচিকর পোস্ট করে মেমারির যুবক সঞ্জিত মুর্মু। তাতে মুখ্যমন্ত্রীর ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। সেই কারণে ওই যুবককে শনাক্ত করে তার বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করা হয়। যদিও এদিন আদালতে সঞ্জিত মুর্মু দাবি করে, নেশাগ্রস্ত অবস্থায় এই কাজ করে ফেলেছে। নিজের ভুল বুঝতে পেরে সে লজ্জিতও। কিন্তু তাতেও তার দোষ লঘু হচ্ছে না। স্বয়ং মুখ্যমন্ত্রীকে নিয়ে কুরুচিকর মন্তব্যের জন্য যুবকের কঠোর শাস্তির দাবি তুলেছে তৃণমূল (TMC)।

[আরও পড়ুন: স্কুলছুটদের বিদ্যালয়ে ফেরানোর স্বীকৃতি, মুর্শিদাবাদের পড়ুয়াকে ‘বীরপুরুষ’ সম্মান রাজ্যের]

মাস কয়েক আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অনুব্রত মণ্ডলকে নিয়ে অশালীন মিম (Meme) তৈরি করে ফেসবুক পোস্ট করায় গ্রেপ্তার হয় বীরভূমের এক যুবক। তাঁর বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।  এবার মুখ্যমন্ত্রীর লাইভ অনুষ্ঠানে কুমন্তব্যের অভিযোগে বর্ধমানের গ্রেপ্তার যুবক। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে