২১  আষাঢ়  ১৪২৯  বুধবার ৬ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ওসির নামে ভুয়ো অ্যাকাউন্ট খুলে প্রতারণা, পুলিশের জালে যুবক

Published by: Bishakha Pal |    Posted: May 12, 2019 2:52 pm|    Updated: May 12, 2019 2:52 pm

Youth arrested to cheat and make fake facebook account of OC

পলাশ পাত্র, তেহট্ট: নকল ফেসবুক আইডি খুলে, নাকাশীপাড়া থানার ওসি পরিচয় দিয়ে লক্ষাধিক টাকার প্রতারণার অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। ওসি রাজা সরকারের পরিচয় দিয়ে একাধিক মহিলা কনস্টেবলের সঙ্গে সম্পর্কে জড়ানোর অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। মোবাইল ট্রেস করে শনিবার রাতে মছলন্দপুর থেকে পুলিশ অভিযুক্তকে গ্রেপ্তার করেছে।

পুলিশ জানিয়েছে, ধৃতের নাম রবিউল ইসলাম। গত ছ’মাস ধরে বছর ত্রিশের রবিউল বিভিন্ন জনের কাছ থেকে নাকাশীপাড়া থানার ওসি রাজা সরকারের নাম করে ২ লক্ষ ৬০ হাজার টাকা তুলছিল। বেশ কিছু পুলিশকর্মীর সঙ্গে টাকা ধার দেওয়া-নেওয়ার মাধ্যমে সম্পর্ক গড়ে তুলেছিল অভিযুক্ত। ওসি রাজা সরকারের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে রবিউল। এরপর পুলিশের পোশাক পরে নকল ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করে এই যুবক। ফেসবুকের মাধ্যমে রাজ্যের একাধিক মহিলা কনস্টেবলদের সঙ্গে সম্পর্কেও জড়িয়েছিল সে।

[ আরও পড়ুন: বিয়ের দুই সপ্তাহ আগে নিজের বাড়িতেই নৃশংসভাবে খুন যুবক, বেপাত্তা দাদা-বউদি ]

সব কিছুই ঠিকঠাক চলছিল। আচমকা কয়েকদিন আগে শান্তিপুরের শরিফুল নামে একজন ওসি রাজা সরকারকে ফোন করে গোটা বিষয়টি জানান।বলেন, “স্যর, জানুয়ারি মাসে কুড়ি হাজার টাকা দিলাম। সেই টাকাটা তো দিলেন না।” এমন ঘটনায় রীতিমতো অবাক হয়ে যান ওসি রাজা সরকার।জানান, টাকা কাউকে দিতে বলেননি তিনি। সঙ্গে সঙ্গে শরিফুল জানান, ওসির নাম করে টাকা চেয়েছে রবিউল ইসলাম। রবিউল বলে, ব্যাংকে ২০ হাজার টাকা দিতে বলেছেন রাজাবাবু। সেই মতো সে ব্যাংকের অ্যাকাউন্টে ২০ হাজার টাকা দেন শরিফুল। ওসি সমস্ত কিছু শুনে ফোন নম্বর নেন। এরপরই রবিউলের মোবাইল ট্রেস করেন তিনি। একইসঙ্গে ফোনের কল ডিটেলসও দেখা হয়।

কিন্ত কেন ওসি রাজা সরকারের নামেই ফেক অ্যাকাউন্ট করা হল? পুলিশ সুপার রূপেশ কুমার জানিয়েছেন, তদন্তে উঠে এসেছে, ২০১৪ সালে নাকাশীপাড়ায় ওসি ছিলেন রাজা সরকার। সে সময় সাংসদ তাপস পালের চৌমাহার ঘটনা ঘটে। বিভিন্ন জায়গাতে রাজাবাবুর নাম ছড়িয়ে পড়ে। নামটা দেখে রবিউল। তখন থেকেই সে ছক কষে। সেই মতো গত ৬ মাস ধরে রবিউল টাকা তুলছিল।

[ আরও পড়ুন: ভোটের আগের রাতে রাজ্যে খুন বিজেপি ও তৃণমূল কর্মী, মেদিনীপুরে চাঞ্চল্য ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে