১ আশ্বিন  ১৪২৬  বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আপনি কি চাকরি খুঁজছেন? বাণিজ্য শাখায় স্নাতক হলেই মিলতে পারে কলকাতা বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ। এই বিশ্ববিদ্যালয়ের “DST PURSE Programme- Phase II” প্রকল্পে অফিস স্টাফ হিসাবে কর্মী নিয়োগ করা হবে। আপাতত  এক বছরের চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। এরপর দক্ষতার ভিত্তিতে বাড়তে পারে চুক্তির মেয়াদ। আগ্রহী আবেদনকারীকে আগামী ১৬ সেপ্টেম্বরের মধ্যে আবেদন করতে হবে।

[আরও পড়ুন: মাস্টার্স ডিগ্রি থাকলেই মিলতে পারে অধ্যাপনার সুযোগ, আবেদন করতে ভুলবেন না]

বাণিজ্যে স্নাতক হলে “DST PURSE Programme- Phase II” প্রকল্পে অফিস স্টাফ পদে আবেদন করতে পারেন। এছাড়াও কম্পিউটারে ন্যূনতম জ্ঞান থাকা প্রয়োজন। এম এস অফিস এবং এম এস অ্যাকসেস জানা আবশ্যক। অ্যাকাউন্টিং এবং ফিনান্সিয়াল সফটওয়্যারে জ্ঞান থাকা প্রয়োজন। এছাড়া যেকোনও গবেষণামূলক প্রকল্পে কমপক্ষে দু’বছরের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। আপাতত এক বছরের চুক্তিতে কর্মী নিয়োগ করা হবে। ওই ব্যক্তির কর্মদক্ষতার ভিত্তিতে চুক্তির মেয়াদ বাড়ানো হবে।

[আরও পড়ুন: অঙ্গনওয়াড়িতে চাকরির সুযোগ, রইল আবেদনের খুঁটিনাটি]

একটি A-4 পাতায় বায়োডেটা লিখতে হবে। এরপর তা ফ্যাকাল্টি কাউন্সিল ফর পিজি স্টাডিজ ইন সায়েন্স, টেকনোলজি অ্যান্ড অ্যাগ্রিকালচার, রাজাবাজার সায়েন্স কলেজ এই ঠিকানায় পাঠাতে পারেন। এর পাশাপাশি [email protected] এই ই-মেল আইডিতেও আগ্রহী প্রার্থীকে বায়োডেটা পাঠাতে হবে।

তবে কীভাবে প্রার্থী নির্বাচন হবে, সে বিষয়ে এখনও কোনও সুস্পষ্ট তথ্য পাওয়া যায়নি। নির্বাচিত প্রার্থী প্রতি মাসে ১৬ হাজার টাকা করে বেতন পাবেন। আবেদন সংক্রান্ত যাবতীয় খুঁটিনাটি তথ্যের খোঁজে কলকাতা বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট https://www.caluniv.ac.in – এ নজর রাখতে হবে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং