BREAKING NEWS

৯ শ্রাবণ  ১৪২৮  সোমবার ২৬ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

COVID-19: দেশে আজও দৈনিক সংক্রমণ ৪০ হাজারের বেশি, লাফিয়ে বাড়ল মৃত্যু

Published by: Sucheta Sengupta |    Posted: July 9, 2021 10:00 am|    Updated: July 9, 2021 10:19 am

Coronavirus in India: 43,393 new cases in last 24 hours, 911 death | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেশ কয়েকদিন করোনার দাপট খানিকটা কমেছিল। কিন্তু দেশের কোভিড (COVID-19) গ্রাফের দিকে তাকালে বোঝা যাচ্ছে, তা ফের ঊর্ধ্বমুখী। দৈনিক আক্রান্তের সংখ্যা শুক্রবারও চল্লিশ হাজারের বেশি। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৪৩ হাজার ৩৯৩। বৃহস্পতিবারও এই সংখ্যা ছিল ৪৫ হাজারের বেশি। আর একদিনে করোনার (Corona virus) বলি দেশের ৯১১ জন। এই সংখ্যা বৃহস্পতিবারের তুলনায় প্রায় ১০০ বেশি। গত ২৪ ঘণ্টায় করোনার কবলমুক্ত হয়েছেন ৪৪ হাজার ৪৫৯ জন। দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা এই মুহূর্তে ৪ লক্ষ ৫৮ হাজার ৭২৭।

ফের দেশে কোভিড সংক্রমণ বাড়তে থাকায় নতুন করে চিন্তিত কেন্দ্র।  সামগ্রিক পরিস্থিতির খোঁজখবর নিতে শুক্রবারই জরুরি বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। অক্সিজেন সরবরাহ নিয়ে স্বাস্থ্যকর্তাদের কাছে তথ্য চাইতে পারেন তিনি। এই মুহূর্তে জোরকদমে দেশে চলছে করোনার টিকাকরণ (Corona vaccination)। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশের ৩৬ কোটি ৮৯ লক্ষ ৯১ হাজার ২২২ জনের টিকাকরণ হয়ে গিয়েছে। তবে এখনও অনেক রাজ্যেই টিকার দ্বিতীয় ডোজ নিয়ে সংকট রয়েছে। যার মধ্যে অন্যতম বাংলা। কেন্দ্র থেকে পর্যাপ্ত টিকার জোগান আসছে না বলে অভিযোগ রাজ্য সরকারের। ফাইজার-বায়োএনটেক আবার ঘোষণা করেছে, তাদের টিকার তৃতীয় ডোজও প্রয়োজন হবে। 

[আরও পড়ুন: জলে নামতে নারাজ, নৌকা থেকে মৎস্যজীবীর কাঁধে চড়েই ডাঙায় তামিলনাড়ুর মন্ত্রী!]

করোনার তৃতীয় ঢেউ আসন্ন। তা মোকাবিলায় কোমর বেঁধে নামছেন সকলে। তারই মধ্যে নতুন করে উদ্বেগ বাড়াল জিকা ভাইরাস (Zika Virus)। কেরলের তিরুঅনন্তপুরমে অন্তত ১৩ জনের শরীরে তা হানা দিয়েছে। তাঁদের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে পুনের ন্যাশনাল ইনস্টিটিউট অফ ভাইরোলজিতে।  

[আরও পড়ুন: মোদির মন্ত্রিসভায় শপথ নিতেই বিড়ম্বনায় জ্যোতিরাদিত্য, হ্যাক হল ফেসবুক অ্যাকাউন্ট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement