BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

COVID-19: গত ২৪ ঘণ্টায় দেশে করোনার বলি ২১৯, অনেকটা কমল অ্যাকটিভ রোগীর সংখ্যা

Published by: Sucheta Sengupta |    Posted: September 13, 2021 10:08 am|    Updated: September 13, 2021 10:20 am

COVID-19 in India: 27,254 new cases in last 24 hours, 219 death | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Coronavirus) তৃতীয় ঢেউ আগমনের আশঙ্কায় কাঁটা দেশ। তা ঠেকানোর প্রাণপণ চেষ্টা জারি দেশজুড়ে। তারই মধ্যে সপ্তাহের শুরুতে দেশের কোভিড (COVID-19) গ্রাফ আরও খানিকটা নামল। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ, মৃত্যু, অ্যাকটিভ রোগীর সংখ্যা – সবই নিম্নমুখী। বাড়ল সুস্থতার হার। আরও জোর দেওয়া হল টিকাকরণে (Corona vaccination)। স্বাস্থ্যমন্ত্রকের দাবি, ৬টি কেন্দ্রশাসিত অঞ্চল এবং প্রায় সবকটি রাজ্যেই প্রথম ডোজের টিকাকরণ ১০০ শতাংশ সম্পূর্ণ হয়েছে। সবমিলিয়ে, এই মুহূর্তে দেশের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে বলে দাবি বিশেষজ্ঞদের।

স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ২৫৪ জন। রবিবার এই সংখ্যা সাড়ে ২৮ হাজারের বেশি ছিল। একদিনে করোনার বলি দেশের ২১৯ জন। রবিবার মৃত্যু হয়েছিল মোট ৩৩৮ জনের। সেই তুলনায় অনেকটাই কমল দৈনিক মৃত্যু। গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩৭ হাজার ৬৮৭ জন।

কমেছে অ্যাকটিভ রোগীর সংখ্যাও। এই মুহূর্তে দেশে করোনা অ্যাকটিভ কেস ৩ লক্ষ ৭৪ হাজার ২৬৯ জন। মোট করোনা আক্রান্ত ৩, ৩২,৬৪, ১৭৫। আর সুস্থতার সংখ্যা ৩,২৪,৪৭,০৩২। মহামারী ছোবলে প্রাণ হারিয়েছেন দেশের মোট ৪ লক্ষ ৪২ হাজার ৮৭৪ জন। 

[আরও পড়ুন: বিজয় রূপানির বদলে গুজরাটের নতুন মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল, চেনেন তাঁকে?]

তবে এত কিছুর মধ্যেও কেরলের কোভিড গ্রাফ চিন্তায় রাখছে স্বাস্থ্যমন্ত্রককে। গত ২৪ ঘণ্টায় দেশে মোট আক্রান্ত ২৭, ২৫৪ জনের মধ্যে ২০,২৪০ জনই কেরলের বাসিন্দা। দক্ষিণে রাজ্যে একদিনে করোনার বলি ৬৭ জন। সংক্রমণের লাগাম পরানো না গেলেও, করোনার ছোবল থেকে সুস্থ করে তোলা সম্ভব হচ্ছে অনেককেই। 

[আরও পড়ুন: সুইমিং পুলে নেমে মহিলা কনস্টেবলের সঙ্গে অশ্লীলতা, ভাইরাল ভিডিও]

এদিকে, তৃতীয় ঢেউ রুখতে টিকাকরণেও জোর দিচ্ছে কেন্দ্র। ইতিমধ্যে দেশের ৭২ কোটি ৩৮ লক্ষ ৩৭ হাজার ৬৪৩ জনের টিকাকরণ হয়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টাতেই ৫৩ লক্ষের বেশি মানুষ ভ্যাকসিন পেয়েছেন। যদিও এরই মধ্যে উদ্বেগ বাড়িয়েছে কোভ্যাক্সিনের (Covaxin) সংকট। এ রাজ্যে কোভ্যাক্সিন আপাতত মিলবে না বলে পুরসভার তরফে জানানো হয়েছে। সরবরাহ স্বাভাবিক হলে তবে ফের চালু হবে কোভ্যাক্সিনের টিকাকরণ। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement