১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

‘কোভিডে কানোয়ার যাত্রা ভুল হলে ইদে লকডাউনের ছাড়ও ভুল’, কেরল সরকারকে বিঁধল কংগ্রেস

Published by: Biswadip Dey |    Posted: July 18, 2021 5:08 pm|    Updated: July 18, 2021 6:00 pm

'If Kanwar Yatra is wrong, so is Bakrid', Cong leader criticises Kerala's move to ease restrictions | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবারই এবারের কানোয়ার যাত্রা (Kanwar Yatra) বাতিল করে দিয়েছে উত্তরপ্রদেশ (Uttar Pradesh)। কোভিড (COVID-19) পরিস্থিতির দিকে নজর রেখে উত্তরাখণ্ড ও অন্যান্য রাজ্যগুলি আগেই বাতিল করেছিল এই বাৎসরিক ধর্মীয় অনুষ্ঠান। এই পরিস্থিতিতে কংগ্রেস (Congress) নেতা ও দলের জাতীয় মুখপাত্র অভিষেক সিংভি কেরল সরকারের সমালোচনা করলেন বকরি ইদ (Bakrid 2021) উপলক্ষে লকডাউনে ছাড় ঘোষণা করায়।

এই মুহূর্তে দেশের অন্যতম করোনা প্রভাবিত রাজ্য কেরল। তা সত্ত্বেও সেরাজ্যের বামফ্রন্ট সরকার এমন ছাড় কী করে দিতে পারে তা নিয়ে প্রশ্ন তুলেছেন কংগ্রেস নেতা। টুইটারে তিনি ক্ষোভ উগরে দিয়েছেন। অভিষেক লিখেছেন, ‘‘কেরলে বকরি ইদ উপলক্ষে ৩ দিনের জন্য লকডাউন যেভাবে শিথিল করল কেরল সরকার, তা অত্যন্ত নিন্দনীয়। বিশেষ করে যখন কেরল করোনার স্বর্গরাজ্য হয়ে উঠেছে। যদি কানোয়ার যাত্রা ভুল হয়, তাহলে বকরি ইদের এই গণ উদযাপনও তাই।’’

[আরও পড়ুন: সাংবাদিক Danish Siddiqui’র মৃত্যু নিয়ে চুপ কেন? কেন্দ্রকে তুলোধোনা চিদম্বরমের]

এদিকে কেরল সরকারের এমন সিদ্ধান্তের বিরোধিতা করেছে IMA তথা ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনও। সংগঠনের তরফে এক বিবৃতিতে অনুরোধ জানানো হয়েছে, এই সিদ্ধান্ত প্রত্যাহার করে নিক পিনারাই বিজয়ন সরকার। তবেই তারা নিজেদের কোভিড নিয়ন্ত্রণের ক্ষেত্রে একটি মডেল রাজ্য হিসেবে প্রতিষ্ঠিত করতে পারবে।

প্রসঙ্গত, কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন ঘোষণা করেছেন বকরি ইদ উপলক্ষে আগামী ১৮, ১৯ এবং ২০ জুলাই রাজ্যে লকডাউন শিথিল করা হচ্ছে। কেরল সরকার ঘোষণা করেছে, রাজ্যজুড়ে যে সাপ্তাহিক লকডাউন ঘোষণা করা হয়েছে, তা চালু থাকবে। ব্যতিক্রম শুধু ১৮, ১৯ এবং ২০ জুলাই। অর্থাৎ রবিবার থেকে পরপর তিনদিন কেরলের সব বাজারঘাট খুলবে। যে সব এলাকায় ট্রিপল লকডাউন আছে, সেখানেও সোমবার দোকানপাট খুলবে। শুধু তাই নয়, একসঙ্গে ৪০ জন করে মানুষ ধর্মীয় স্থানগুলিতে গিয়ে প্রার্থনাও করতে পারবেন।

[আরও পড়ুন: সরছেনই Yediyurappa? ২৬ জুলাই ইস্তফা দিতে পারেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement