১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

দ্বিতীয়বারের জন্য করোনা আক্রান্ত কর্ণাটকের মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা, সংক্রমিত দিগ্বিজয় সিংও

Published by: Biswadip Dey |    Posted: April 16, 2021 3:00 pm|    Updated: April 16, 2021 3:32 pm

Karnataka CM BS Yediyurappa tests positive for COVID-19 । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্বিতীয় বারের জন্য করোনা (Coronavirus) আক্রান্ত বিএস ইয়েদুরাপ্পা। এর আগে গত আগস্টেও তিনি সংক্রমিত হয়েছিলেন। এবার ফের তিনি আক্রান্ত হলেন। প্রসঙ্গত, শুক্রবারই তিনি বেঙ্গালুরুর (Bengaluru) এমএস রামাইয়া হাসপাতালে ভরতি হয়েছিলেন। তাঁকে দ্রুত সেখান থেকে সরিয়ে মণিপাল হাসপাতালে স্থানান্তরিত করা হবে।

এদিন সকালে রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে একটি আপৎকালীন বৈঠকে বসেছিলেন ইয়েদুরাপ্পা। পরে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। গত ২ দিন ধরে জ্বর ছিল প্রবীণ রাজনীতিকের। তবে দিন দুয়েক আগে তাঁর করোনা পরীক্ষা করা হলে পরীক্ষার ফল নেগেটিভ আসে। অবশেষে এদিন হাসপাতালে ভরতি হওয়ার পরেই নতুন করে পরীক্ষা করা হয়। তখনই দেখা যায় তিনি করোনা পজিটিভ। জ্বর ছাড়াও তিনি শারীরিক অস্বস্তিতে ভুগছেন বলে জানা গিয়েছে। এদিকে শুক্রবারই করোনা আক্রান্ত হয়েছেন সিনিয়র কংগ্রেস নেতা রণদীপ সুরযেওয়ালা ও দিগ্বিজয় সিংও। তাঁরা দু’জনেই কোয়ারান্টাইনে রয়েছে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: দুই সন্তানই কন্যা, পুত্র না হওয়ায় স্ত্রীর উপর অ্যাসিড হামলা স্বামীর]

২০২১ সালে দেশে গণটিকাকরণ কর্মসূচি শুরু হওয়ার পর সামান্য স্বস্তি মিললেও তা ক্ষণস্থায়ী। ফের বিলিতি স্ট্রেন দ্বিগুণ সক্রিয় হয়ে ওঠায় নতুন করে করোনার কবলে ভারত। আর সংক্রমণের হার প্রায় প্রতিদিনই নতুন রেকর্ড গড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ১৭ হাজার ৩৫৩ জন। নতুন স্ট্রেনের দাপটে এবার কমবয়সিদেরও মৃত্যুর ঘটনা বেড়েছে। গুজরাটের সুরাটে বৃহস্পতিবার রাতে এক ১৪ দিনের শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে করোনা আক্রান্ত হওয়ার ফলে। তার মা’ও করোনা আক্রান্ত হয়েছিলেন। সেখান থেকেই সংক্রমণ ছড়িয়েছিল তার শরীরেও।

এই মুহূর্তে হরিদ্বারে চলছে কুম্ভমেলা। শারীরিক দূরত্ববিধি না মেনেই মেলায় হাজির বহু সাধু, পুণ্যার্থীরা। আর এই অসাবধনতার ফাঁকেই বিপদ থাবা বসিয়েছে। ইতিমধ্যে কুম্ভে এক জন সাধুর মৃত্যু হয়েছে করোনায় আক্রান্ত হয়ে। দেশজোড়া সংক্রমণের দাপটে নাইট কারফিউ ও আংশিক লকডাউনের পথে হেঁটেছে বহু রাজ্য। এদিকে শুক্রবারই উত্তরপ্রদেশের তরফে ঘোষণা করেছে প্রতি রবিবার সেখানে লকডাউন থাকবে। এছাড়াও মাস্ক না পরলে ১ হাজার টাকা জরিমানা করা হবে। দ্বিতীয় বার সেই ব্যক্তি ফের মাস্ক না পরলে জরিমানার অঙ্ক বেড়ে হবে ১০ হাজার টাকা।

[আরও পড়ুন: প্রয়াত সিবিআইয়ের প্রাক্তন ডিরেক্টর রঞ্জিত সিনহা

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement