BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা আতঙ্কে প্রায় ফাঁকা শাহিনবাগ, জুতো রেখে চলছে প্রতিবাদ

Published by: Paramita Paul |    Posted: March 22, 2020 2:15 pm|    Updated: March 22, 2020 2:17 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণের মধ্যেও শাহিনবাগে আন্দোলন চলছে। তবে তা একেবারেই অভিনব কায়দায়। কয়েক হাত দূরে দূরে বসে আছেন মাত্র পাঁচজন প্রতিবাদী। বাকি তক্তাগুলোয় রাখা রয়েছে প্রতিবাদীদের চটি জোড়া। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই ছবি। প্রধানমন্ত্রীর ডাকে রবিবার দেশজুড়ে জনতা কারফিউ পালন করা হচ্ছে। ফলে জরুরি দরকার ছাড়া কেউ বাড়ির বাইরে বের হচ্ছেন না। ফলে এদিন অভিনব কায়দায় প্রতিবাদ চালিয়ে যাচ্ছেন আন্দোলনকারীরা।

দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যে দেশে সাড়ে তিনশো ছুঁই ছুঁই আক্রান্তের সংখ্যা। এক বিদেশী পর্যটক-সহ দেশে মৃত্যু হয়েছে মোট সাতজনের। চিকিৎসকরা পরামর্শ দিচ্ছেন কোয়ারেন্টাইনে থাকতে। যে কোনও ধরণের সামাজিক মেলামেশা থেকে দূরে থাকতে বলছেন তাঁরা। একই ডাক দিয়ে প্রধানমন্ত্রীও জনতা কারফিউয়ের ডাক দিয়েছেন। রবিবার সকাল সাতটা থেকে শুরু হয়েছে কারফিউ। চলবে রাত ন’টা পর্যন্ত। বেশকিছু রাজ্যে লক ডাউন ঘোষণা করা হয়েছে। এমনকী কোথাও কোথাও আবার জারি হয়েছে ১৪৪ ধারা। এমন পরিস্থিতিতেও শাহিনবাগে আন্দোলন চালিয়ে যাচ্ছেন আন্দোলনকারীরা।

[আরও পড়ুন : করোনার জের, ৩১ মার্চ পর্যন্ত বাতিল দেশের সমস্ত প্যাসেঞ্জার ট্রেন]

রবিবার শাহিনবাগের ধরনাস্থলে পেট্রোল বোমা (Petrol Bomb) ছোঁড়া হয়েছে বলে জানা গিয়েছে। আন্দোলনরত মানুষরা জানায় যে, ধরণার পাশেই পেট্রোল বোমা ছোঁড়া হয়েছে। এই কাজ কে করেছে, সেটা নিয়ে এখনও কেউ কিছু বলতে পারছে না। ব্যারিকেডের পাশ থেকে প্ল্যাস্টিকের একটি বোতলে কিছু বিস্ফোরক পদার্থ উদ্ধার করা হয়েছে। বিশেষ পুলিশ কমিশনার জানিয়েছেন, কোনও বড় ঘটনা ঘটেনি। শাহিনবাগে জনতা কারফিউয়ে মধ্যে রবিবার মাত্র ৪ থেকে পাঁচ জন মহিলা উপস্থিত আছেন। তাঁরা চটি রেখে বিক্ষোভ দেখাচ্ছেন।

[আরও পড়ুন : ছত্তিশগড়ে মাওবাদীদের সঙ্গে গুলির লড়াই, নিখোঁজ ১৪ জন নিরাপত্তারক্ষী]

জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের গেট নম্বর ৭ এর কাছেও পেট্রল বোমা ছুঁড়েছে বলে অভিযোগ।সেখানে কাঁচের টুকরো পড়ে থাকার কথা জানা গিয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, গুলির আওয়াজ শুনেছিলেন তারা। দুজন আততায়ী বাইকে করে এসে গুলি চালায়।। যদিও, পুলিশ সূত্রে খবর, জামিয়ায় প্রদর্শন স্থলে এরকম কোন ঘটনা ঘটেনি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement