BREAKING NEWS

২২ বৈশাখ  ১৪২৮  বৃহস্পতিবার ৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

উলট পুরাণ! উৎসবের মরশুমে নাইট কারফিউয়ের সময়সীমা কমাল উত্তরাখণ্ড

Published by: Biswadip Dey |    Posted: April 13, 2021 5:27 pm|    Updated: April 13, 2021 5:58 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রীতিমতো ভয়াবহ আকার ধারণ করেছে দেশের করোনা (Coronavirus) পরিস্থিতি। দৈনিক সংক্রমণ ছাড়িয়ে গিয়েছে দেড় লক্ষের গণ্ডি। হু হু করে বাড়ছে মৃতের সংখ্যা এবং অ্যাকটিভ কেস। সাবধানতা অবলম্বন করতে বহু রাজ্যই হেঁটেছে নাইট কারফিউয়ের পথে। কিন্তু এমন পরিস্থিতিতে নাইট কারফিউ শুরু করেও সময়সীমা কমিয়ে দিল উত্তরাখণ্ড (Uttarakhand)! রাজ্যে উৎসবের মরশুমের দিকে তাকিয়েই এমন সিদ্ধান্ত, জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী তীরথ সিং রাওয়াত (Tirath Singh Rawat)।

মঙ্গলবার থেকে শুরু হচ্ছে চৈত্র নবরাত্রি। এই উৎসবের দিকে তাকিয়েই এমন সিদ্ধান্ত। মুখ্যমন্ত্রীর দপ্তরের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, রাজ্যে যে সমস্ত অঞ্চলে নাইট কারফিউ জারি রয়েছে সেখানে রাত সাড়ে ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত কারফিউ জারি থাকবে। সেই সঙ্গে বিবৃতিতে আরও জানানো হয়েছে, দেরাদুন ও হরিদ্বারে ৩০ এপ্রিল পর্যন্ত সমস্ত স্কুল বন্ধ থাকবে।

[আরও পড়ুন: ভরতি নেয়নি গুজরাটের হাসপাতাল, চিকিৎসার অভাবে বাঙালি অধ্যাপিকার মৃত্যু!]

এদিকে করোনার দ্বিতীয় ঢেউয়ের আঘাতে রাজ্যে অ্যাকটিভ কেস ছাড়িয়ে গিয়েছে ৮ হাজারের গণ্ডি। দৈনিক সংক্রমণের হিসেবে কেবল সোমবারই আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩৩৪ জন। এই পরিস্থিতিতে কনটেনমেন্ট জোন হিসেবে চিহ্নিত এলাকাগুলিতে বিয়ের অনুষ্ঠানে ২০০-র বেশি মানুষ জমায়েত হতে পারবেন না বলেও জানিয়ে দেওয়া হয়েছে।তবে এত কঠোরতার মধ্যেও নাইট কারফিউয়ের সময় কমানোর সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠছে।

পাশাপাশি বাড়তে থাকা করোনা পরিস্থিতিতে কুম্ভমেলার ভিড়ের ছবি সামনে আসার পরই রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে। যদিও উত্তরাখণ্ডের ডিজি অশোক কুমারের দাবি, কুম্ভমেলা নাকি একেবারেই সংক্রমণপ্রবণ ছিল না। কারণ মেলায় আসা ৫৩ হাজার মানুষের করোনা পরীক্ষা করা হয়েছিল। এদিকে তীরথ সিং রাওয়াত গত রবিবার জানিয়ে দেন, কুম্ভমেলায় মা গঙ্গার আশীর্বাদ থাকায় এখানে খুব বেশি মানুষ করোনায় আক্রান্ত হবেন না।

[আরও পড়ুন: বাবরি মসজিদ ধ্বংসে অভিযুক্তদের মুক্তি দেওয়া বিচারপতিকে গুরুত্বপূর্ণ পদ দিল যোগী সরকার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement