৯ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ২৬ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইতিহাস গড়ার পথে ২.০, চারদিনে ৪০০ কোটি ঘরে তুলল ছবিটি

Published by: Bishakha Pal |    Posted: December 4, 2018 9:08 pm|    Updated: December 4, 2018 9:08 pm

'2.0' mints Rs 400 crore in opening weekend

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম সপ্তাহ থেকেই ব্লকবাস্টার হওয়ার পথে ২.০। চারদিনে ৪০০ কোটির বেশি টাকা ঘরে তুলে ফেলল ছবিটি। বিশ্বের বাজার থেকে এই টাকা আয় করেছে রজনীকান্ত ও অক্ষয় কুমার অভিনীত ২.০। প্রোডাকশন হাউসের তরফ থেকে টুইট করে এই খবর জানানো হয়েছে।

২৯ নভেম্বর তামিল, তেলুগু ও হিন্দি ভাষায় মুক্তি পায় ২.০। রজনীকান্তকে এখানে তিনরকম চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে। রজনীকান্ত ও অক্ষয় কুমারের দুর্দান্ত অভিনয়৷ পরিচালক শংকরের ‘রোবোট’ ছবি যেখানে শেষ, সেখান থেকেই শুরু হয় ‘২.০’৷ বিজ্ঞানী ভাসিগরন, ‘এভিল চিট্টি’ ও ‘গুড চিট্টি’ এবং পক্ষীরাজা হিসাবে অক্ষয় কুমারের শক্তির লড়াই এই ছবির চিত্রনাট্য৷ এই ছবিতে না রয়েছে কোনও টুইস্ট আর না রয়েছে কোনও সারপ্রাইজ৷ তবুও গোটা আড়াই ঘণ্টার ছবিটি আপনি মুগ্ধ হয়ে দেখবেন গ্রাফিক্স ও রজনীকান্তের জন্যই৷ ছবির প্রথমভাগ অবশ্য নিজের মুঠোয় রেখেছেন থালাইভা৷ এদিকে দ্বিতীয়ভাগ একেবারেই অক্ষয়ের৷ আর এই দ্বিতীয়ভাগেই নিজেকে উজাড় করে দিয়েছেন তিনি৷ তবে অনেকেই বলছেন, সত্যিই নাকি থালাইভার কাছে হেরে গিয়েছেন বলিউডের খিলাড়ি কুমার৷

ক্যানসারকে হারিয়ে দেশে ফিরলেন সোনালি ]

শংকর জানিয়েছেন, তাঁরা যখন সিনেমার ক্লাইম্যাক্স শুটিং করছিলেন, তখন অসুস্থ হয়ে পড়েছিলেন রজনীকান্ত। কিন্তু তা সত্ত্বেও শুটিং বন্ধ করেননি তিনি। অতিরিক্ত গরমের মধ্যে ১২ কেজি ওজনের কস্টিউম পরে শুটিং করেছেন।

৫০০ কোটি টাকা ব্যয়ে তৈরি হয়েছিল ‘২.০’। ছবির টিজার আর ট্রেলার রিলিজের পরই স্বত্ব কেনার হুড়োহুড়ি পড়ে গিয়েছিল। ১২০ কোটি টাকা দিয়ে ‘২.০’ ছবির স্যাটেলাইট স্বত্ব বিক্রি হয়ে যায় ছবি মুক্তির আগেই। ডিজিটাল স্বত্ব বিক্রি হয় ৬০ কোটি টাকায়। হিন্দি, তামিল ও তেলুগু; তিনটি ভাষার স্বত্বই বিক্রি হয়। উত্তর ভারতে ছবিটির ডিস্ট্রিবিউশন রাইটস বিক্রি হয় ৮০ কোটি টাকায়। অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানায় ৭০ কোটি, কর্ণাটকে ২৫ কোটি ও কেরলে ১৫ কোটি টাকায় বিক্রি হয় ছবির ডিস্ট্রিবিউশন রাইটস। সব মিলিয়ে মু্ক্তির আগেই মোট ৩৭০ কোটি টাকা বাজার থেকে তুলে ফেলে ‘২.০’।

‘ড্রিম গার্ল’ ছবিতে নায়িকার ভূমিকায় আয়ুষ্মান! দেখেছেন ফার্স্ট লুক? ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে