BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সম্পর্কের ছায়া ও ছবি নিয়েই কৌশিক গঙ্গোপাধ্যায়ের নতুন ছায়াছবি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 14, 2017 9:01 am|    Updated: August 9, 2019 12:51 pm

Abir,Koel's upcoming movie 'Chaya O Chobi' logo launch

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরিচালকের নাম কৌশিক গঙ্গোপাধ্যায় হলেই দর্শকের মনে জাগে নতুন প্রত্যাশা। ‘আরেকটি প্রেমের গল্প’ থেকে ‘ছোটদের ছবি’, ‘শব্দ’ থেকে ‘বাস্তুশাপ’, কৌশিক গঙ্গোপাধ্যায় বিভিন্ন সময় বড়পর্দায় তুলে এনেছেন বিভিন্ন ধরনের বিষয়বস্তু। এবার কোন নতুন বিষয়কে পর্দায় নিয়ে আসতে চলেছেন পরিচালক সেদিকেই তাকিয়ে থাকে সিনেপ্রেমীরা। তাঁর সাম্প্রতিকতম ছবি ‘বিসর্জন’ মন জয় করেছে দর্শক থেকে চিত্র সমালোচকদের। সেরা বাংলা ছবি হিসাবে এবছর জাতীয় পুরস্কার পায় ‘বিসর্জন’। এবার নতুন ছবি নিয়ে আসছেন সিনেমাওয়ালা কৌশিক গঙ্গোপাধ্যায়।

[সাসপেন্সের পারদ চড়িয়েছে ‘মেঘনাদবধ রহস্য’র ট্রেলার]

ছবির নাম ‘ছায়া ও ছবি’। নাম শুনেই বোঝা যাচ্ছে ছবির কেন্দ্রে রয়েছে সিনেমা। এর আগেও অবশ্য সিনেমাকে নিজের ছবির বিষয়বস্তু করেছেন কৌশিক। মফস্বলে সিঙ্গল স্ক্রিন সিনেমা হলের দুর্দশার গল্পই উঠে এসেছিল ‘সিনেমাওয়ালা’ ছবির চিত্রনাট্যে। অন্যদিকে এক সাউন্ড ডিজাইনারের জীবন নিয়ে তৈরি করেছিলেন ‘শব্দ’। এবার সেই সিনেমাকে ঘিরেই বুনেছেন ছবির চিত্রনাট্য। তবে ছবির পরতে পরতে রয়েছে সম্পর্কের গল্প। সম্পর্কের ছায়া ও সম্পর্কের ছবির গল্পই বলতে শোনা যাবে কৌশিককে। ছবির মধ্যে দেখা যাবে আরেকটি সিনেমার শ্যুটিং এর গল্প। সেই ছবিরও পরিচালকের চরিত্রে দেখা যাবে চুর্ণী গঙ্গোপাধ্যায়কে, আর সেই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করতে দেখা যাবে আবির চট্টোপাধ্যায়, কোয়েল মল্লিক ও প্রিয়াঙ্কা সরকারকে। অর্থাত একটি সিনেমার ভেতর আরেকটা ছবির গল্প বলছেন পরিচালক। আবির, কোয়েল, প্রিয়াঙ্কার পাশাপাশি এই ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে দেখা যাবে ঋত্বিক চক্রবর্তীকে। বেশিরভাগ শ্যুটিং হয়েছে ডুয়ার্স-সহ উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায়।

[পাঁচ বছর পর ফের জুটি বাঁধছেন আবির-পাওলি]

বুধবার সোশাল সাইটে ছবির লোগো লঞ্চ করলেন আবির ও কোয়েল। তবে সেখানে রয়েছে চমক। লোগোর একটি অংশ লঞ্চ করলেন আবির আর তার আধঘন্টা পরে আরেকটি অংশ লঞ্চ করলেন কোয়েল। অবশেষে দুটিকে জুড়ে ছবির নাম প্রকাশ করল প্রযোজনা সংস্থা। ছবির নাম থেকেই  বোঝা যাচ্ছে চিত্রনাট্যে রয়েছে বেশ টুইস্ট। অনেকদিন পর বড়পর্দায় আসছেন কোয়েল মল্লিক, পুরোদস্তুর বানিজ্যিক ছবি ছেড়ে এবার একটু অন্য ভূমিকায় দেখা যেতে চলেছে কোয়েলকে। পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়ের সঙ্গে এটাই তাঁর প্রথম ছবি। এখন শুধু ছবিতে কোয়েল, আবির, ঋত্বিকের সমীকরণ দেখার অপেক্ষায় দর্শক। সবকিছু ঠিকঠাক থাকলে আগস্টে মুক্তি পেতে চলেছে ‘ছায়া ও ছবি’।

[বিশ্বের বাজারে নয়া রেকর্ড গড়ার পথে আমিরের ‘দঙ্গল’]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে