১ ভাদ্র  ১৪২৬  সোমবার ১৯ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১ ভাদ্র  ১৪২৬  সোমবার ১৯ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিমা দাসের পর এবার অসমে বন্যার্তদের সাহায্যে এগিয়ে এলেন অভিনেতা অক্ষয় কুমার। রাজ্যকে সাহায্য করার জন্য ২ কোটি টাকা দিলেন তিনি। এর মধ্যে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দিয়েছেন ১ কোটি টাকা ও কাজিরাঙ্গা জাতীয় উদ্যানের জন্য দিয়েছেন আরও ১ কোটি টাকা।

[ আরও পড়ুন: মুক্তির আগেই ইন্টারনেটে ফাঁস ছবির ঘনিষ্ঠ দৃশ্য, মুখ খুললেন রাধিকা ]

বন্যা বিধ্বস্ত অসমের পরিস্থিতি এখন বেশ সঙ্গীন। বন্যার ফলে বহু মানুষ ঘরছাড়া। মাথার উপর ছাদও জুটছে না অনেকের। শুধু মানুষ কেন, বন্যায় ভাসছে বন্যপ্রাণও। ইতিমধ্যেই একাধিক পশুমৃত্যুর খবর সামনে এসেছে। বিপর্যয় মোকাবিলা দপ্তর সূত্রে জানা গিয়েছে, গত এক সপ্তাহে বন্যার জেরে মৃতের সংখ্যা ২৮ ছাড়িয়েছে। ৩৩টি জেলার মধ্যে বর্তমানে ৩০টি বন্যাকবলিত। এর জেরে ২৬ লাখের বেশি মানুষ আশ্রয় নিয়েছেন মোট ৩২৭টি ত্রাণ শিবিরে। কাজিরাঙ্গার প্রায় ৯০ শতাংশ বনাঞ্চল এখন জলের তলায়। অনেক জায়গায় বন্যার জল ৩ ফুট পর্যন্ত উঠে গিয়েছে। কাজিরাঙ্গা অভয়ারণ্যের ভিতরে দু’টি গন্ডার জলে ডুবে মারা গিয়েছে। একটি গন্ডারের দেহ উদ্ধার হয়েছে পার্কের বাইরে থেকে। একটি হাতি, একটি হরিণ ও দু’টি বুনো শূকরের দেহও উদ্ধার হয়েছে। তাদেরও জলে ডুবে মৃত্যু হয়েছে। বিপন্ন প্রাণীরা পার্শ্ববর্তী কার্বি আংলং জেলায় তুলনায় কিছুটা উঁচু স্থানে আশ্রয় নিয়েছে।

এমন পরিস্থিতিতে বানভাসী অসমের ত্রাণ শিবিরে নিজের মাসিক বেতনের অর্ধেকটা দিয়েছেন অ্যাথলিট হিমা দাস। এবার তিনি পাশে পেলেন অভিনেতা অক্ষয় কুমারকেও। টুইটারে অক্ষয় লিখেছেন, অসমের বন্যা পরিস্থিতির কথা শুনে তিনি মর্মাহত। তাই মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ১ কোটি ও কাজিরাঙ্গা অভয়ারণ্যের জন্য ১ কোটি টাকা দান করতে চান তিনি। অসমের এই কঠিন পরিস্থিতিতে সবাইকে রাজ্যের পাশে থাকার বার্তা দিয়েছেন অভিনেতা। অক্ষয়ের পাশাপাশি প্রিয়াঙ্কা চোপড়াও টুইটারে এই বার্তা দিয়েছেন।

[ আরও পড়ুন: রোজভ্যালির সঙ্গে আর্থিক লেনদেন, ইডির তলবে সিজিও কমপ্লেক্সে ঋতুপর্ণা ]

তবে এই প্রথম যে অক্ষয় কুমার বন্যার্তদের পাশে দাঁড়ালেন, তা নয়। এর আগে ফণী বিধ্বস্ত ওড়িশাকেও অর্থ সাহায্য করেছিলেন অভিনেতা। ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের ত্রাণ তহবিলে ১ কোটি টাকা দিয়েছিলেন তিনি।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং