৪ কার্তিক  ১৪২৬  মঙ্গলবার ২২ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি লোকসভা নির্বাচনের ষষ্ঠ দফার ভোট হয়ে গেল রবিবার। রাজধানী-সহ মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ এবং হরিয়ানার মোট ৫৯টি কেন্দ্রে রাজনীতির বহু হেভিওয়েটদের ভাগ্য নির্ধারণ হয়ে গেল৷ ২৯ এপ্রিল গোটা বলিউড ইন্ডাস্ট্রি যখন মেতেছিল গণতন্ত্রের উৎসবে, তখন সেই দফা ভোটে সামিল হতে পারেননি বেশ কিছু  তারকা। সকাল সকাল গুরগাঁওয়ে ভোট দিয়েছেন বিরাট কোহলি। অন্যদিকে বেলা বাড়তেই রাজধানীর কিছু কেন্দ্রে চোখে পড়ল বেশ কয়েকজন তারকাকে। কোহলির সঙ্গে সেই তালিকায় রয়েছেন সিদ্ধার্থ মালহোত্রা, হুমা কুরেশি, তাপসী পান্নু এবং স্বরা ভাস্কর।

[আরও পড়ুন:  মাতৃদিবসে ‘মা’কে উৎসর্গ করে অমিতাভের নতুন গান]

দিল্লির মসনদে যথাযোগ্য ব্যক্তি নির্বাচনের লড়াইয়ে দায়িত্ববান ভারতীয় নাগরিকদের মতো তারাও সামিল হলেন। প্রসঙ্গত, সিদ্ধার্থ মালহোত্রা  আপাতত বিক্রম বাত্রার বায়োপিকে ব্যস্ত। তবে, সময় করে মুম্বই থেকে দিল্লি উড়ে এসেছেন ভোট দিতে। ভোট দিয়ে সেই ফটো শেয়ার করেছেন নিজের ইনস্টাগ্রামে। সঙ্গে সবাইকে ভোট দেওয়ার জন্য আরজিও জানিয়েছেন। ক্যাপশনে লিখেছেন, “আমি আমার দায়িত্ব পালন করেছি। এবার আপনিও আপনার কর্তব্য পালন করুন। আজকের সবথেকে গুরুত্বপূর্ণ কাজ।”

রাজনীতি নিয়ে বরাবরই সরব স্বরা ভাস্কর। রবিবার দুপুরে সপরিবারে দিল্লির এক বুথে লাইনে দাঁড়িয়ে ভোট দেন স্বরা ভাস্করও। সোশ্যাল মিডিয়ায় নিজের ভোট দেওয়ার খবর জানান দিয়ে তিনি লেখেন, “আমি দেশের জন্য ভোট দিলাম। আশা করি, আপনারাও ভোট দিচ্ছেন আজ।” সপ্তাহ খানেক আগে বন্ধু কানহাইয়া কুমারের হয়ে প্রচার করতে মুম্বই থেকে তিনি ছুটে গিয়েছিলেন বেগুসরাই।

ষষ্ঠ দফায় ভোট দিলেন হুমা কুরেশি। সঙ্গে ছিলেন হুমার মা। ভোট দিয়ে মায়ের সঙ্গে ছবি পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়। ছোট থেকে মার কাছেই শিখেছেন ঠিক-ভুল, ভাল-খারাপের সংজ্ঞা। আর আজ আরও একবার তার প্রতিফলন হল। ক্যাপশনে লেখেন, “মা এবং আমি আজ ভোট দিলাম। শুভ মাতৃ দিবস। যিনি আমাকে ঠিক-ভুল, ভাল-খারাপ বুঝতে শিখিয়েছেন।”

[আরও পড়ুন: ভোটের মাঝেই রং বদল নুসরতের! ব্যাপারটা কী?]

মায়ের সঙ্গে ভোট দিতে গিয়েছিলেন তাপসী পান্নু। ইনস্টাগ্রামে সেই ছবি শেয়ার করে তিনি ক্যাপশনে লেখেন, “মাতৃ দিবসে আমি আর আমার মা ভোট দিলাম ভারত মায়ের জন্য।”

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

Me and my maa for ‘Bharat Maa’ #HappyMothersDay #GoVote #FlauntIt

A post shared by Taapsee Pannu (@taapsee) on

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

Voting is your right and responsibility towards nation building. Go vote. @ecisveep #GotInked

A post shared by Virat Kohli (@virat.kohli) on

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং