২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লকডাউনের কারণে ডিজিটালি মুক্তি পাবে ‘৮৩’? খোলসা করলেন পরিচালক ও প্রযোজকরা

Published by: Bishakha Pal |    Posted: April 28, 2020 11:35 am|    Updated: September 8, 2020 1:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনে জেরে বন্ধ সমস্ত সিনেমাহল। ফলে ছবির মুক্তির ক্ষেত্রে সমস্যা দেখা দিয়েছে। সিনেমা হল বন্ধ থাকায় যে ছবিগুলি মুক্তির অপেক্ষায় ছিল, সেগুলোর ভবিষ্যৎও অনিশ্চিত হয়ে পড়েছে। তালিকায় রয়েছে ‘সূর্যবংশী’, ‘লক্ষ্মী বম্ব’, ‘৮৩’র মতো হাই বাজেটের ছবি। ‘লক্ষ্মী বম্ব’ ইতিমধ্যেই ডিজিটালি মুক্তির সিদ্ধান্ত নিয়েছে বলে খবর। ‘৮৩’র ক্ষেত্রেও বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্ম প্রযোজকদের অফার দিয়েছিল বলে খবর। কিন্তু প্রযোজকরা তা ফিরিয়ে দিয়েছে। সিদ্ধান্ত হয়েছে থিয়েটারই মুক্তি পাবে রণবীর সিং অভিনীত ‘৮৩’।

এপ্রিল মুক্তি পাওয়ার কথা ছিল ‘৮৩’র। কিন্তু লকডাউনের জেরে মুক্তি পায়টি ছবিটি। এমনকী বাকি রয়ে গিয়েছে পোস্ট প্রোডাকশনের কিছু কাজও। ৩ মে পর্যন্ত এমনিতেই চলবে লকডাউন। তারপর যদিও বা সিনেমা হল খোলে, সামাজিক দূরত্ব মেনে টিকিট বিক্রি হবে। এইসব বিবেচনা করেই সরাসরি ওয়ের রিলিজের প্রস্তাব দিয়েছিল বিভিন্ন ওয়েব প্ল্যাটফর্মগুলি। কিন্তু প্রযোজকের তরফ থেকে সেই প্রস্তাব গ্রহণ করা হয়নি। ১৯৮৩ সালে ভারতীয় ক্রিকেটের ঐতিহাসিক বিশ্বকাপ জয় নিয়ে তৈরি হয়েছে ‘৮৩’। ছবিটি যে বক্স অফিসে ভাল ব্যবসা করবে, একথা সর্বজনবিদিত। মোটামুটি ৩০০ কোটি আয় করবে বলেই মনে করা হচ্ছে। সেই কথা মাথায় রেখে ওয়েব প্ল্যাটফর্মগুলিও তার কাছাকাছি অঙ্কের টাকা অফার করেছিল বলেই খবর। কিন্তু তাও সেই প্রস্তাব গ্রহণ করেননি প্রযোজকরা।

[ আরও পড়ুন: অনলাইনেই হবে রবীন্দ্র স্মরণ, পঁচিশে বৈশাখে প্রতিযোগিতার আয়োজন করল ভাতারের ক্লাব ]

পরিচালক কবীর খান জানিয়েছেন, ‘৮৩’ তাঁরা বানিয়েছেন সিনেমা হলে বসে যাতে দর্শক বিশ্বকাপের আমেজ উপভোগ করতে পারে, তার জন্য। তাই ডিজিটালি মুক্তির কথা ভাবছেন না তাঁরা। রিলায়েন্স গ্রুপের সিইও শিবাশিস সরকার জানিয়েছেন, ছবির পরিচাললক কবীর খান ও প্রযোজকরা চান না ডিজিটালের মধ্যেই সীমাবদ্ধ থাকুক ‘৮৩’। আগামী কয়েক মাসের মধ্যেই থিয়েটারে মুক্তি পাবে ছবিটি। আগে ছবিটি শেষ হোক। তারপর দেখা যাবে। তবে যদি ছবি মুক্তির জন্য ৬ থেকে ৯ মাস অপেক্ষা করতে হয়, তবে এনিয়ে ভাবনাচিন্তা করবেন তাঁরা। আগামী চার থেকে ৬ মাসের মধ্যে তো ডিজিটালি মুক্তির চিন্তাভাবনা করার প্রশ্নই ওঠে না বলে জানিয়েছেন প্রযোজকরা।

[ আরও পড়ুন: ডিজিটাল ডেবিউ প্রযোজক অনুষ্কা শর্মার, ওয়েব সিরিজে থাকছেন বাংলার স্বস্তিকা-অনিন্দিতা ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement