BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

অনলাইনেই হবে রবীন্দ্র স্মরণ, পঁচিশে বৈশাখে প্রতিযোগিতার আয়োজন করল ভাতারের ক্লাব

Published by: Bishakha Pal |    Posted: April 27, 2020 8:59 pm|    Updated: April 27, 2020 8:59 pm

An Images

ধীমান রায়, কাটোয়া: করোনার ত্রাসে ত্রস্ত বিশ্ব। চলছে নাগারে লকডাউন। স্কুল-কলেজ-সহ সমস্ত ক্লাব, স্বেচ্ছাসেবী সংস্থা, সাংস্কৃতিক সংস্থার দরজায় তালা পড়ে গিয়েছে। এমনিতেই বাঙালির সাধের পয়লা বৈশাখ গিয়েছে লকডাউনে। এরপর আসছে পঁচিশে বৈশাখ। রবীন্দ্রজয়ন্তী। এমন দিনটিও লকডাউনের মধ্যেই কাটতে চলেছে বলে মনে করছেন সকলেই। তা বলে কি পঁচিশে বৈশাখ এমনি এমনি ঘরে বসে থাকা যায়? কথায় আছে ইচ্ছা থাকলে উপায় হয়। পূর্ব বর্ধমান জেলার ভাতার থানার ঋত্বিক সাংস্কৃতিক সংস্থা তাই পঁচিশে বৈশাখ দিনটি পালন করতে চলছেন অনলাইনের মাধ্যমেই।

ঋত্বিক সাংস্কৃতিক সংস্থা এবছর লকডাউনের জন্য অনলাইনেই আয়োজন করেছেন নৃত্য, সংগীত, আবৃত্তি ও অঙ্কন প্রতিযোগিতা। তার জন্য সোমবার থেকেই সোশ্যাল মিডিয়ায় প্রচার শুরু করে দেওয়া হয়েছে। জানানো হয়েছে নৃত্য, সংগীত, আবৃত্তি ও অঙ্কন এই চারটি ইভেন্টে প্রতিযোগিতায় হোয়াটসঅ্যাপে ভিডিও বা ছবি পাঠাতে হবে। ১৫ বৈশাখ থেকে ২৫ বৈশাখের মধ্যে ভিডিও ও ছবি পাঠাতে হবে বলেও জানানো হয়েছে ওই বিজ্ঞাপনে। তারপর প্রতি বছরের মতোই এবছরও সেরাদের পুরস্কৃত করা হবে।

ritwik sanskritik snagstha

[ আরও পড়ুন: ‘বিশ্বজুড়ে গড়ব একটা নতুন দেশ’, করোনা যুদ্ধে জোট বাঁধার ডাক দিলেন ভয়েস ওভার আর্টিস্টরা ]

সংস্থার কর্মকর্তা সুব্রত হাজরা, তারকনাথ চট্টোপাধ্যায়রা বলেন, “আমরা ঠিক করেছি ২৫ বৈশাখের মধ্যে ভিডিও বা অঙ্কন বিভাগের ছবি পাঠানোর পর তা বাছাই করে সেরাদের তালিকা তৈরি করে গোপনীয়তার সঙ্গে রাখা হবে। যেদিন লকডাউন উঠে যাবে সেদিন প্রতিটি ইভেন্টের প্রথম, দ্বিতীয় ও তৃতীয়দের নাম ঘোষণা করে পুরস্কৃত করা হবে।” সংস্থার তরফে জানানো হয়েছে অঙ্কন বিভাগের প্রতিযোগিতার বিষয়বস্তু রাখা হয়েছে ‘করোনা ভাইরাস’।

ছবি: ফেসবুকের পোষ্ট। জয়ন্ত দাস।

[ আরও পড়ুন: একঘেয়ে ঘরবন্দি জীবন, বিশেষ চাহিদাসম্পন্নদের পাশে দাঁড়াতে অভিনব উদ্যোগ ‘সংবেদন’-এর ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement