BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

সেরা ভারতীয় ব্যক্তিত্বের সম্মান পেলেন বিশ্বজিৎ চট্টোপাধ্যায়, আপ্লুত ছেলে প্রসেনজিৎ

Published by: Sulaya Singha |    Posted: January 17, 2021 3:15 pm|    Updated: January 17, 2021 5:00 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একাধারে তিনি অভিনেতা, পরিচালক, প্রযোজক এবং গায়ক। তাঁর বাড়ির শোকেসে সজ্জিত বহু পুরস্কার। সেই বিশ্বজিৎ চট্টোপাধ্যায়কে (Biswajit Chatterjee) এবার বিশেষ পুরস্কারে সম্মানিত করা হল গোয়ার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (IFFI) মঞ্চে।

গোয়ায় আয়োজিত ৫১ তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা ভারতীয় ব্যক্তিত্বের সম্মান পেলেন এককালে বাংলা ও হিন্দি ছবির জগৎ কাঁপানো অভিনেতা বিশ্বজিৎ। অনুষ্ঠানের উদ্বোধনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভরেকর। এই বিশেষ পুরস্কারের জন্য বর্ষীয়ান অভিনেতার নাম ঘোষণার পর মন্ত্রী জানান, আগামী মার্চ মাসে সিনেমা জগতের জাতীয় পুরস্কারের (National Film Awards) অনুষ্ঠান মঞ্চেই বিশ্বজিৎ চট্টোপাধ্যায়কে সেরা ভারতীয় ব্যক্তিত্বের সম্মানে ভূষিত করা হবে।

[আরও পড়ুন: নতুন গানে নগ্ন হলেন জেনিফার লোপেজ! শরীরী ম্যাজিকে ঝড় তুললেন নেটদুনিয়ায়]

‘বিশ সাল বাদ’ ছবিতে কুমার বিজয় সিংয়ের অভিনয়ে নজর কেড়েছিলেন বিশ্বজিৎ। এছাড়াও কোরা, এপ্রিল ফুল, মেরে সনম, নাইট ইন লন্ডন, দো কালিয়াঁর মতো বহু সুপারহিট ছবি দর্শকদের উপহার দিয়েছেন তিনি। ‘৬০ থেকে ‘৮০-র দশকে বাংলা ও হিন্দি ছবিতে একসঙ্গে এতটা জনপ্রিয়তা খুব কম অভিনেতাই পেয়েছিলেন। চৌরঙ্গি, কুহেলি, জয় বাবা তারকনাথ, অমর গীত-এর মতো ছবিগুলিতে তাঁর অভিনয় আজও সিনেপ্রেমীদের মনে তরতাজা। শুধু অভিনয়ই নয়, পরবর্তীকালে প্রযোজক, পরিচালক এমনকী গায়ক হিসেবেও অনুরাগীদের মন জয় করেছেন বিশ্বজিৎ। তাঁর দেখানো পথে হেঁটে সাফল্যের শিখর ছুঁয়েছেন ছেলেও।

কিংবদন্তিকে এই সম্মান দেওয়ায় আপ্লুত ছেলে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ও (Prosenjit Chatterjee)। টুইট করে আবার প্রসেনজিৎকে শুভেচ্ছা জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়ও। তবে বছর চুরাশির বর্ষীয়ান অভিনেতা অনুষ্ঠানে উপস্থিত হয়ে পুরস্কার গ্রহণ করতে পারবেন কি না, এখনও তা স্পষ্ট নয়।

[আরও পড়ুন: কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় সলমন খানকে ফের আদালতে হাজিরার নির্দেশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement