BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৭  রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় সলমন খানকে ফের আদালতে হাজিরার নির্দেশ

Published by: Sulaya Singha |    Posted: January 17, 2021 12:25 pm|    Updated: January 17, 2021 12:36 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন বছরেও কৃষ্ণসার হরিণ হত্যা মামলা নিয়ে জর্জরিত সলমন খান। শনিবারই শুনানির জন্য আদালতে হাজির হওয়ার কথা ছিল বলিউড তারকার। কিন্তু নির্দেশ মেনে উপস্থিত হননি তিনি। যে কারণে আগামী ৬ ফেব্রুয়ারি তাঁকে ফের আদালতে হাজিরার নির্দেশ দেওয়া হল।

১৯৯৮ সালে যোধপুরে ‘হাম সাথ সাথ হ্যায়’ ছবির শুটিং চলাকালীন কৃষ্ণসার হরিণকে হত্যা (Blackbuck Poaching case) করার অভিযোগ ওঠে দাবাং খানের বিরুদ্ধে। বিরল প্রজাতির কৃষ্ণসার হরিণ হত্যা বন্যপ্রাণ আইন অনুযায়ী দণ্ডনীয় অপরাধ। অভিযোগ, শুটিং চলাকালীন নিজেই গাড়ি চালিয়ে শিকারে বেরিয়েছিলেন সলমন। সেই গাড়িতে ছিলেন টাবু, সইফ, সোনালি বেন্দ্রেরাও। গাড়ির মধ্যে থেকেই গুলি করে হরিণ হত্যা করেন সলমন। গুলির আওয়াজ শুনে দৌড়ে এসেছিলেন স্থানীয় বাসিন্দারা। মৃত হরিণটিকে পড়েও থাকতে দেখেন তাঁরা। পাশাপাশি যে জিপসি গাড়িটি সলমন চালাচ্ছিলেন সেটিও দেখতে পান। গাড়ির পিছনে ধাওয়া করেন তাঁরা। কিন্তু গতি বাড়িয়ে এলাকা থেকে উধাও হয়ে যান তারকারা। এরপরই সলমনের (Salman Khan) বিরুদ্ধে অস্ত্র আইন ও কৃষ্ণসার হরিণ হত্যার মামলা রুজু হয়। এই মামলায় পাঁচ বছরের জন্য কারাবাসের সাজা হয় অভিনেতার। ২০১৮ সালে যোধপুর দায়রা আদালত ব্যক্তিগত ৫০ হাজার টাকার বন্ডে তাঁর জামিন মঞ্জুর করে। তারপর থেকে জামিনেই তিনি জেলের বাইরে রয়েছেন।

[আরও পড়ুন: অস্কারের দৌড়ে এবার শর্ট ফিল্ম ‘নটখট’, উচ্ছ্বসিত বিদ্যা বালান]

তাঁর সাজাকে চ্যালেঞ্জ জানিয়ে করা আবেদনের প্রেক্ষিতেই যোধপুরের নগর দায়রা আদালতে শনিবার হাজির হওয়ার কথা ছিল সলমনের। কিন্তু মহামারীর কারণে তিনি আদালতে যেতে পারবেন না বলে জানিয়ে দেন সলমনের আইনজীবী নিশান্ত বোরা। সেই আবেদন মঞ্জুর করেন বিচারপতি দেবেন্দ্র কচাওয়াহা। সেই সঙ্গে জানিয়ে দেন, আগামী ৬ ফেব্রুয়ারি সলমনকে আদালতে হাজির হতেই হবে। উল্লেখ্য, গত ১ ডিসেম্বর মামলার শুনানির দিনও অনুপস্থিত ছিলেন সুপারস্টার। তখনও কোভিড পরিস্থিতিকে সামনে রেখে হাজিরা এড়িয়েছিলেন তিনি। গতকালের ঘটনা মিলিয়ে ২০১৮ সাল থেকে মোট ১৭ বার শুনানির দিন আদালতে উপস্থিত হননি সলমন। এবার দেখার, ৬ ফেব্রুয়ারি তিনি কী করেন।

[আরও পড়ুন: বিবেকানন্দ ও নেতাজির সমান মোদি! আবারও পোস্টার শেয়ার করে ক্ষোভ প্রকাশ শ্রীলেখার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement