BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘৫৬ ইঞ্চি ছাতি’ নিয়ে মোদিকে কটূক্তি, রীতেশের মন্তব্য ঘিরে বিতর্ক

Published by: Bishakha Pal |    Posted: April 16, 2019 5:25 pm|    Updated: April 17, 2019 6:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিতর্কে জড়ালেন অভিনেতা রীতেশ দেশমুখ। তবে এবার কিন্তু সিনেজগতের কোনও বিষয় নিয়ে নয়। এবার রাজনীতির ময়দানে বিরোধীপক্ষকে আক্রমণ করতে গিয়ে সমালোচনার শিকার হলেন তিনি। মহারাষ্ট্রের লাতুর থেকে কংগ্রেস দলের হয়ে প্রচার করছিলেন রীতেশ। তখনই মঞ্চ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করেন তিনি। মোদির সেই ‘৫৬ ইঞ্চি ছাতি’-র প্রসঙ্গে টেনে আনেন। বলেন, প্রিয়াঙ্কা বলেছিলেন দেশ চালানো জন্য ৫৬ ইঞ্চির ছাতির দরকার হয় না। এরপরই নিজের মন্তব্য সংযোজন করেন রীতেশ। বলেন, যে কেউ তো ৫৬ ইঞ্চির গোদরেজের কাবার্ড কিনে নিতে পারে। প্রধানমন্ত্রীকে ঘুরিয়ে তিনি যেভাবে ব্যঙ্গ করেন, তা নিয়ে বিতর্ক উঠেছে সোশ্যাল মিডিয়ায়।

মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও কংগ্রেস নেতা বিলাসরাও দেশমুখের ছেলে রীতেশ। ফলে রাজনীতির সঙ্গে তাঁর যোগাযোগ অনেকদিনের। দাদা অমিত দেশমুখও কংগ্রেসের বিধায়ক। এছাড়া মনেপ্রাণে কংগ্রেসের সমর্থকও রীতেশ। এর আগে একাধিকবার সেই ইঙ্গিত মিলেছে। এর আগেও তিনি কংগ্রেস বিরোধীদের একহাত নিয়েছেন। কিন্তু এবার সরাসরি মোদিকে টার্গেট করলেন তিনি। এমনিতেই ‘৫৬ ইঞ্চি ছাতি’ মন্তব্যের জন্য সুযোগ পেলেই বিরোধীরা তাঁকে খোঁচা দেন। কিছুদিন আগে মমতা বলেছিলেন, ‘৫৬ ইঞ্চির ছাতি নিয়ে ৫৬০টি মিথ্যে বলেন মোদি’। প্রিয়াঙ্কা গান্ধী বলছিলেন, দেশ চালানোর জন্য ৫৬ ইঞ্চির ছাতি দরকার পড়ে না। নির্দিষ্ট জায়গায় শুধু হৃদয়টা থাকা দরকার।” এই মন্তব্যটিই টেনে আনেন রীতেশ। তবে এই মন্তব্যের পিছনে নিজের ছোট্ট একটা অংশ জুড়ে দেন। বলেন, ৫৬ ইঞ্চির তো কাবার্ডও পাওয়া যায়।

[ আরও পড়ুন: সঠিক দিশাতেই এগোচ্ছে দেশ, সরকারে আস্থা ৭৩ শতাংশ ভারতীয়র ]

শুধু মোদিকে আক্রমণ করেই থেমে থাকেননি রীতেশ। এও বলেছেন, “এই যে মানুষ এখন ফেসবুক, টুইটার নিজের ফোনে ব্যবহার করছে, তা সম্ভব হয়েছে শুধুমাত্র কংগ্রেসের জন্য। যে ফোনটি সবার পকেটে রয়েছে সেটি কংগ্রেসেরই দেওয়া। লাতুরে মোবাইল সার্ভিস এনেছেন সাহেব (বিকাশরাও দেশমুখ)। যে কম্পিউটরটি ব্যবহার করা হচ্ছে সেটিও কংগ্রেসের দেওয়া। আর আপনারা জিজ্ঞাসা করছেন কংগ্রেস কী দিয়েছে? ভুলে যাবেন না, দেশের স্বাধীনতার জন্য যে দল লড়াই করেছিল, সেটিও কংগ্রেসই ছিল।

[ আরও পড়ুন: মোদিকে ‘চোর’ বলে নয়া বিপাকে রাহুল, দায়ের হচ্ছে মানহানির মামলা ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement