৫ আশ্বিন  ১৪২৬  সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:   লাদাখে শুটিং করতে গিয়ে কোমর বেঁধে ‘স্বচ্ছ ভারত অভিযান’-এ নেমে পড়লেন অভিনেতা সিদ্ধার্থ মালহোত্রা। একদিকে শিরশিরে হাওয়া, আরেকদিকে প্রচণ্ড রোদের তাপ। এর মাঝেই চলছিল শুটিং। তবে, শুটিংয়ের ক্লান্তি অন্তরায় হয়ে দাঁড়ায়নি পরিবেশপ্রেমের পথে। গত বছর থেকেই নরেন্দ্র মোদির নেতৃত্বে শুরু হওয়া ‘স্বচ্ছ ভারত অভিযান’ প্রচার বেশ খ্যাতি পেয়েছে। তারকা থেকে জনসাধারণ হাত লাগিয়েছিল ময়লা-আবর্জনার স্তূপ সরাতে। এবার সেই পথে হাঁটলেন বলিউড অভিনেতা সিদ্ধার্থ মালহোত্রা-সহ পুরো ‘শেরশাহ’ টিম। সাড়া দিলেন মোদির ডাকে। এইপ্রথম অবশ্য বলিউডের কোনও শুটিং টিমকে দেখা গেল এই ধরনের পদক্ষেপ নিতে। নোংরা পরিষ্কার করতে কোনওরকম কুণ্ঠাবোধ না করেই সকলে মিলে হাত লাগালেন। প্রশংসনীয়ই বটে!

[আরও পড়ুন:  বারবার ফ্লাইটে মুম্বই যেতে বিরক্ত রানু, মায়ানগরীতে কিনছেন ফ্ল্যাট]

বলা ভাল, পরিবেশ রক্ষায় ফের নজির গড়ল বলিউড। দিন দুয়েক আগেই শ্রদ্ধা কাপুরকে দেখা গিয়েছিল বৃষ্টিকে উপেক্ষা করে আরে বনাঞ্চলের ২৭০০ গাছ কাটার বিরুদ্ধে রাস্তায় নেমে প্রতিবাদে সোচ্চার হতে। সোমবার গণেশ চতুর্থী উপলক্ষে অনেক আগে থেকেই ভক্তদের কাছে পরিবেশবান্ধব গণেশ মূর্তি পুজো করার আবেদন রেখেছিলেন বলি তারকারা। ‘কুলি নম্বর ওয়ান’-এর সেটেও প্লাস্টিক বিরোধী অভিযান শুরু করেছেন বরুণ ধাওয়ান। এবার পরিবেশপ্রেমী তারকাদের সেই তালিকায় নাম লেখালেন সিদ্ধার্থ মালহোত্রা। বলা ভাল, শুধু সিদ্ধার্থই নন বরং, ‘শেরশাহ’-এর গোটা টিম।  

উল্লেখ্য, আগস্টের প্রথম সপ্তাহেই বিক্রম বাত্রার বায়োপিক শুটের জন্য লাদাখ গিয়েছিলেন সিদ্ধার্থ। হাড় কাপানো ঠাণ্ডায় শুটিংয়ের মাঝে ক্রিকেট খেলে, হাসি-ঠাট্টা করে কাটিয়েছেন। আর তার মাঝেই লোকেশনের যাবতীয় নোংরা-আবর্জনা পরিষ্কার করে ফেলেছেন। সেখানকার আঞ্চলিক সংবাদপত্রগুলির একাধিক প্রতিবেদনেও উঠে এসেছে ‘শেরশাহ’ টিমের এই প্রশংসনীয় উদ্যোগের কথা।

[আরও পড়ুন: বিয়ে ভাঙছে ‘সবিনয়ে নিবেদন’ জুটি সৌরভ-মধুমিতার]

শুটিং লোকেশনে কত আবর্জনাই না পড়ে থাকে। কিন্তু সেসব দেখেও অনেকে মুখ ফিরিয়ে নেন। বরং পরিষ্কার করা তো দূরের কথা, কাগজ-প্লাস্টিক ফেলে আসেন। কিন্তু এখানেই নজির গড়ল সিদ্ধার্থ মালহোত্রা-সহ ‘শেরশাহ’ টিম। সম্প্রতি অভিনেতা নিজেই এখবর জানিয়েছেন টুইটারে। ‘শেরশাহ’র কারগিল লোকেশনের কিছু ছবি এবং এক প্রতিবেদন শেয়ার করে তিনি লিখেছেন, “সবসময়ে দেখবেন যেন আমাদের জন্য পরিবেশ কখনওই দূষিত না হয়। বসুন্ধরা মাও আমার কাছে সমান মূল্যবান।”

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং