২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

এখনও সংকটে সৌমিত্র, কমছে না জ্বর, রয়েছেন বাইপ্যাপ ভেন্টিলেশনে

Published by: Sayani Sen |    Posted: October 13, 2020 10:31 am|    Updated: October 13, 2020 10:42 am

An Images

অভিরূপ দাস: এখনও সংকটে অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee)। তাঁকে রাখা হয়েছে বাইপ্যাপ ভেন্টিলেশনে। হাসপাতাল সূত্রে খবর, তাঁর হৃদস্পন্দন অনিয়মিত। এছাড়া তাঁর পটাশিয়াম, সোডিয়াম, ক্যালসিয়ামের মাত্রাও ওঠানামা করছে। ইলেকট্রো লাইটের ভারসাম্যহীনতার জন্য মানসিক অস্থিরতা ক্রমশ বাড়ছে তাঁর। এখনও তাঁর ১০২ ডিগ্রির মতো জ্বর রয়েছে। মঙ্গলবার বর্ষীয়ান অভিনেতার ইকো কার্ডিওগ্রাফি, ইসিজি এবং বেশ কয়েকটি রক্তপরীক্ষা করানো হবে।

সার্স কোভ ২ ছিলই। পুরনো শত্রুরাও এবার মাথাচাড়া দিচ্ছে। ক্যানসার ধীরে ধীরে ছড়িয়ে পড়েছে মস্তিষ্কে এবং ফুসফুসে। দ্বিতীয় প্লাজমা থেরাপির পর খানিকটা স্থিতিশীল হয়েছিলেন। কিন্তু সোমবার রাতে ফের আচ্ছন্ন হয়ে পড়েন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। হাসপাতাল সূত্রে খবর, অভিনেতার শারীরিক অস্বস্তি বাগে আনা যাচ্ছে না। মাঝেমধ্যেই তাঁর জ্বর আসছে। সোমবারই তাঁর এমআরআই করা হয়েছে। করা হয়েছে সুষুম্নারসের পরীক্ষাও। হাসপাতাল সূত্রে খবর, দিনেরবেলা একটু ঘুমিয়েছেন অভিনেতা। কিন্তু টানা ঘুম হচ্ছে না তাঁর। অক্সিজেনের অভাব হচ্ছে মাঝেমধ্যেই। প্রয়োজনমতো অক্সিজেন দিতে হচ্ছে। আপাতত তাঁকে আর প্লাজমা দেওয়া হবে না।

[আরও পড়ুন: ‘বলিউডের নর্দমার পোকারা এবার বেইজ্জতির মানে বুঝছে’, টুইটারে ফের রণংদেহি কঙ্গনা]

চিকিৎসকরা বলছেন, স্নায়ুর সমস্যা শুরু হয়েছে অভিনেতার। স্নায়ুর চিকিৎসা এই মুহূর্তে জরুরি। পাশাপাশি ফুসফুসকে পূর্ণ মাত্রায় সচল রাখাটাও চ্যালেঞ্জ। আপাতত ১৬ জন চিকিৎসকের কড়া পর্যবেক্ষণে রয়েছেন। সৌমিত্র চট্টোপাধ্যায়ের আরোগ্য কামনায় অনুরাগীরা। 

[আরও পড়ুন: মানহানিকর খবরের বিরুদ্ধে একজোট শাহরুখ-আমির-অক্ষয়রা, আদালতের দ্বারস্থ বি-টাউন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement