BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘অভিনয় করলেই শরীর ভাল থাকবে’, শুটিং ফ্লোরে সোনালির সঙ্গে আড্ডার স্মৃতিচারণা ‘খড়ি’ সোলাঙ্কির

Published by: Akash Misra |    Posted: October 31, 2022 6:20 pm|    Updated: October 31, 2022 6:27 pm

Actress Solanki Roy on Sonali Chakraborty demise | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিনয় না করলে মন ভাল থাকত না। তাই তো শত শরীর খারাপের মধ্য়েও শুটিং ফ্লোরে যেতেই হবে তাঁকে। কারণ, ক্যামেরার সামনে দাঁড়ালে সব অসুস্থতা গায়েব! হ্যাঁ, ঠিক এমনটাই মনে করতেন অভিনেত্রী সোনালি চক্রবর্তী। সোমবার সকাল সকাল সোনালির প্রয়াণের খবর পেয়ে ঠিক এই কথাগুলোই মনে পড়ছে অভিনেত্রী সোলাঙ্কি রায়ের (Solanki Roy)। ‘গাঁটছড়া’ ধারাবাহিকে সোনালি চক্রবর্তীর সঙ্গে অভিনয় করেছেন সোলাঙ্কি। এই ধারাবাহিকে সোলিঙ্কার জেঠিমার চরিত্রে অভিনয় করতেন সোনালি। সংবাদ প্রতিদিন ডিজিটালের তরফ থেকে সোলাঙ্কিকে যোগাযোগ করা হলে, তিনি বলেন, ”খুবই দুঃখজনক। অনেক কথা মনে পড়ছে। শারীরিক অসুস্থতা থাকায় মাঝে মধ্যে শুটিংয়ে আসতে পারতেন না। কিন্তু যখনই আসতেন জমিয়ে দিতেন। খুব পজিটিভ ভাইব ছিল তাঁর চেহারায়। আমাকে বলত, শুটিং না করলে মন ভাল থাকে না। সত্য়িই অসুস্থতার সঙ্গে লড়াই করছিলেন তিনি। ওঁর লড়াই অনুপ্রেরণা দেয়। শুটিংয়ের ফাঁকে অনেক গল্প করতাম। সব কিছুই মনে পড়ছে।”

অভিনেত্রী সোনালি চক্রবর্তীর প্রয়াণ সোশ্য়াল মিডিয়ায় শোকপ্রকাশ করেছেন অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তীও। তিনি লেখেন, ”সুদীপ্তা চক্রবর্তী – সোনালী দি…বিদায় অনেক পুরনো সব স্মৃতি !! ‘ নাচনি ‘– টিভি সিরিয়াল…আমি তখন ক্লাস সিক্সে। প্রথম দেখেছি তোমাকে। অভিনয় করেছি তোমার পাশে দাঁড়িয়ে। কি সুন্দর দেখতে !! হাঁ করে দেখতাম। তোমার অত লম্বা চেহারা, টানা টানা চোখ, ছবি আঁকা র মত সুন্দর ভ্রু, একগাল হাসি, সুন্দর নাচতে ও….….মনে থাকবে তোমাকে। শেষ তোমার ছবি দেখলাম কালীপুজোর দিন বাজি পোড়ানোর.. শঙ্কর দাই পোস্ট করেছিলেন সোশ্য়াল মিডিয়ায়। না, ওই চেহারা টা মনে রাখতে চাই না। সেই নাচনির সময়কার মুখ টা আর পরবর্তী কালে আরও কত কত বার দেখা মুখ টাই মনে রাখতে চাই।

অনেক কষ্ট পেয়েছ। শরীর বাধ সাধলে কি বা করার থাকে আমাদের ? শঙ্কর দা আর সাজি অনেক চেষ্টা করেছে জানি। খবর পেতাম। ওদের দুজনকে সান্ত্বনা দেবার ভাষা নেই। চির শান্তি তে ঘুমাও সোনালী দি।” সোশ্যাল মিডিয়ায় শোকপ্রকাশ করেছেন অভিনেতা জয়জিৎও।

[আরও পড়ুন: দার্জিলিংয়ের পর এবার ‘রুদ্ধশ্বাস রাজস্থান’, ফের বড়পর্দায় আসছে ‘একেনবাবু’ ]

বহুদিন ধরেই অভিনয় জগতের সঙ্গে জড়িয়ে সোনালি চক্রবর্তী। রঙ্গমঞ্চ হোক বা সিনেমা, কিংবা হোক সিরিয়াল, সর্বত্রই ছিল তাঁর অবাধ বিচরণ। জানা গিয়েছে, বেশ কিছু দিন ধরে অসুস্থ ছিলেন অভিনেত্রী। হাসপাতালেও ভরতি হতে হয়েছিল। সুস্থ হয়ে বাড়িও ফিরেছিলেন। ফিরে আবার কাজ শুরু করেছিলেন। ‘গাঁটছড়া’ সিরিয়ালের মুখ্য চরিত্র খড়ির (শোলাঙ্কি রায়) জেঠিমার ভূমিকায় দেখা যায় তাঁকে। কিন্তু কিছুদিন আগে আবার অসুস্থ হয়ে পড়েন সোনালি চক্রবর্তী।

সোনালি চক্রবর্তী শুধু তাঁর জীবনের সঙ্গীই ছিলেন না, কর্মজীবনেরও সঙ্গী ছিলেন। মঞ্চের পাশাপাশি ক্যামেরার সামনেও জুটি বেঁধে কাজ করেছেন তাঁরা। এমন পরমবন্ধুকে হারিয়ে ভেঙে পড়েছেন অভিনেতা শংকর চক্রবর্তী (Shankar Chakraborty)। সংবাদ প্রতিদিন ডিজিটালের প্রতিনিধির সঙ্গে ফোনে কথা বলার সময়ও তাঁর গলা ধরে এসেছিল। অভিনেতা জানান, লিভারের সমস্যা ছিল সোনালিদেবীর। মাঝে সুস্থ হয়ে বাড়ি ফিরলেও ফের অসুস্থ হয়ে পড়েন।

গত ২৪ অক্টোবরও প্রদীপ জ্বালিয়ে পরিবারের সঙ্গে দীপাবলি পালন করেছিলেন সোনালি চক্রবর্তী। কিন্তু তারপরই তাঁর শরীর খারাপ হতে শুরু করে। কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভরতি করা হয় অভিনেত্রীকে। অনেক চেষ্টা করা হয়েছিল। তবে শেষরক্ষা হয়নি। হাসপাতালেই শেষনিঃশ্বাস ত্যাগ করেন অভিনেত্রী। সোমবার সকালে সোনালি চক্রবর্তীর হাসিমুখের একটি ছবি পোস্ট করেন শংকর চক্রবর্তী। ক্যাপশনে লেখেন “ভরা থাক স্মৃতিসুধায়…।” অভিনেতার এই পোস্টে অনেকেই প্রতিক্রিয়া জানিয়েছিলেন। সোনালি চক্রবর্তীর আত্মার শান্তি কামনা করেছেন তাঁরা।

[আরও পড়ুন:শুটিংয়ের জন্য ছাড়েন আমিষ, জনপ্রিয় দক্ষিণী ছবি ‘কান্তারা’র অজানা কাহিনি জানালেন নায়ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে